ঢাকামঙ্গলবার , ১৪ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল র‌্যাব-৮ এর অভিযানে ২৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ১৪, ২০২৪ ১২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক  :: হত্যা মামলার ২৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আনোয়ার হোসেন খানকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের র‌্যাব-৮। গ্রেপ্তার আনোয়ার হোসেন খান বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কৃষ্ণকাঠি এলাকার গিয়াস খানের ছেলে। সোমবার (১৩ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর মিডিয়া সেল।

মিডিয়া সেলের পাঠানো তথ্যে জানা গেছে, আনোয়ার হোসেন খান ১৯৯৭ সালের অক্টোবর মাসে প্রতিবেশী আসমান খানকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে। হত্যার ঘটনা সংগঠিত হওয়ার পর থেকেই তিনি আত্মগোপনে ছিলেন। পরে ২০০১ সালে ঘটনার সঙ্গে সম্পৃক্ততা থাকার অভিযোগ প্রমাণিত হলে আদালত দণ্ডবিধি ৩০২ ধারায় পলাতক অবস্থায় আসামির বিরুদ্ধে যাবজ্জীবন সাজার রায় দেন। পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেন। আদালতের রায় ঘোষণার পর থেকে ২৩ বছর পার হলেও আসামি বিভিন্ন স্থানে কৌশলে আত্মগোপনে ছিলেন। পরে বাকেরগঞ্জ থানা পুলিশ আসামিকে গ্রেপ্তারের জন্য র‌্যাব-৮, সিপিসি-১ পটুয়াখালী ক্যাম্প বরাবর অধিযাচনপত্র পাঠায়।

র‌্যাব-৮ বিষয়টিকে গুরুত্ব দিয়ে তথ্য উপাত্ত সংগ্রহ করে পটুয়াখালী জেলার প্রত্যন্ত দ্বীপ উপজেলা রাঙাবালীর বড় বাইশদা এলাকায় অভিযান পরিচালনা করে। সোমবার বিকেল পৌনে ৫টার দিকে পরিচালিত অভিযানে আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিকে বাকেরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব-৮ এর মিডিয়া সেল।