ঢাকাবুধবার , ২১ আগস্ট ২০২৪

বড়পর্দার সিনেমায় আসছে হারুনের ভাতের হোটেল 

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ২১, ২০২৪ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: বড়পর্দার সিনেমায় আসছে হারুনের ভাতের হোটেল

 

সম্প্রতি আলোচিত ইস্যুর মধ্যে অন্যতম গোয়েন্দা পুলিশের (ডিবি) সাবেক অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ। বিভিন্ন সময়ে অনেককে জিজ্ঞাসাবাদ কিংবা হেফাজতের নামে ডিবি অফিসে নিয়ে খাবার খাইয়ে ছবি তুলে আলোচনায় আসেন তিনি। তার এ কার্যালয়ে দেখা করতে যাওয়া অনেককে খাবার খাওয়ানোর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। সেখান থেকেই ব্যাঙ্গাত্মকভাবে ‘হারুনের ভাতের হোটেল’ নামটি এসেছে।

অভিনয়শিল্পী জাদু আজাদ ‘হারুনের ভাতের হোটেল’ নামে সিনেমাটি পরিচালক সমিতিতে নিবন্ধন করেছেন। এ সিনেমার বিষয়ে তিনি গণমাধ্যমকে বলেন, সিনেমা বানানোতে আমরা কোনোরকম আপস করব না। সিনেমাটায় আমরা বিভিন্ন বিষয় নিয়ে আসব। এ সিনেমায় কারা অভিনয় করবেন, সে প্রসঙ্গে তিনি বলেন, আমরা এখনো ঠিক করিনি কারা এ সিনেমায় অভিনয় করবেন। তবে বেশ কিছু চমক থাকবে সিনেমাটিতে। চরিত্র অনুযায়ী অভিনয় শিল্পী নির্বাচন করা হবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে নিরাপত্তা দেওয়ার নামে ডিবি কার্যালয়ে নিয়ে আটকে রাখেন পুলিশের সাবেক অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ। সেই সময়ে ছয় সমন্বয়ক নিয়ে খাওয়া-দাওয়া করানোর ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হয়। এরপর থেকেই আলোচনা-সমালোচনা শুরু হারুনকে নিয়ে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কেন্দ্র করে শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগ করেন। এরই মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়েছে। এ সময়ে দেশের মানুষ একের পর এক নানা আলোচিত ঘটনার সাক্ষী হয়। সেসব ঘটনা বড়পর্দায় নিয়ে আসতে চাচ্ছেন অনেক নির্মাতা। ইতোমধ্যে অনেক সিনেমার নামও নিবন্ধন করা হয়েছে। নিবন্ধিত সিনেমার তালিকায় আছে ‘হারুনের ভাতের হোটেল’ নামের একটি সিনেমা। অনেকে তাই ডিএমপির গোয়েন্দা কার্যালয়কে হারুনের ভাতের হোটেল বলতে শুরু করেছেন।

উল্লেখ্য, চলচ্চিত্র পরিচালক সমিতি সূত্রে জানা গেছে, গত ১০ দিনে ৬টির মতো ছবির নাম নিবন্ধিত হয়েছে। এর মধ্যে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিয়ে ‘মাদার অব ডেমোক্রেসি’ নামে একটি সিনেমার নামও নিবন্ধন করা হয়েছে।