ঢাকাসোমবার , ২১ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল নগরীর বিসিকের কাশবন এখন অপরাধীদের স্বর্গরাজ্য

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২১, ২০২৪ ৬:৩৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল নগরীর বিসিকের কাশবন এখন অপরাধীদের স্বর্গরাজ্য।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) বরিশালের ৩৫ একর জমিতে জন্ম নেওয়া কাশবন এখন অপরাধীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। এখানে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের উন্নয়নের প্লটে বালুর মধ্যে জন্ম নেওয়া কাশফুল দেখতে প্রতিদিন ভিড় করছেন শত শত মানুষ।

আর এই সুযোগ কাজে লাগিয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন মাদকসেবীরা দখলে রাখেন কাশবনের ভেতরের বিভিন্ন স্পট। এমনকি বিসিকের পেছনের দিকে কাশফুলগুলো বড় হওয়ায় তরুণ-তরুণীরা অনৈতিক কাজে লিপ্ত হন বলেও অভিযোগ উঠেছে। এছাড়াও ঘুড়তে আসা পর্যটকদের জিম্মি করে ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

জাহিদুল হাসান নামে এক ব্যবসায়ী বলেন, এই কাশবনের কারণে বিসিক শিল্প নগরীর বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা চোর-ডাকাত ও বহিরাগতদের আতঙ্কে দিন কাটাচ্ছে। সবাই যে যার মতো যখন তখন ঢুকে পড়ছে বিসিকের মধ্যে। কোনো বাধা না থাকায় এখানে মাদকের একটা অভয়ারণ্য তৈরি হয়েছে।

বিসিকে ঘুরতে আসা সোহাগ নামে একজন বলেন, কাশবনের খবর পেয়ে পরিবার নিয়ে ঘুরতে আসছিলাম, কিন্তু কিছু যুবক এখানে ব্যাপক উশৃঙ্খল আচরণ করে ঘুরতে আসা লোকজনদের সঙ্গে।

বিসিক মালিক শিল্প সমিতির সভাপতি আলমগীর হোসেন আলম বলেন, দ্রুত এই কাশবনের ঘাস অপসারণ করা জরুরি। নয়তো যেকোনো সময় একটা বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে এ এলাকায়। এ জন্য বিসিক জেলা কার্যালয়ের কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছেন।

 

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) বরিশাল জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম বলেন, এখানে বিশাল একটি অংশ জুড়ে কাশবন জন্ম নিয়েছে। এজন্য অনেক লোকজন ঘুরতে আসে। আবার কিছু বখাটে ছেলেরা নানা ধরনের অপকর্ম করে বলেও অভিযোগ পেয়েছি। তাই বিসিক শিল্প মালিকদের নিজ উদ্যোগে ঘাসগুলো অপসারণের জন্য অনুমতি দিয়েছি।