ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি এখন আকাশ আর পশ্চিমাদের দিকে তাকিয়ে : তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ৩০, ২০২৩ ৩:২৭ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: বিএনপি এখন আকাশ আর পশ্চিমাদের দিকে তাকিয়ে : তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

সচিবালয়ে নিজ দফতরে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনী আমেজে বিএনপির সব কর্মসূচি হাওয়ায় মিলে গেছে। বিএনপি এখন আকাশ আর পশ্চিমাদের দিকে তাকিয়ে থাকে। সেখান থেকে যদি কিছু হয়। আসলে এভাবে একটি দল টিকে থাকতে পারে না। আমি আশা করবো বিএনপি অপরাজনীতির পথ থেকে বের হয়ে আসবে।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দফতরে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা বলেন তিনি।

টিআইবিকে উদ্দেশ্য করে তি‌নি বলেন, একটি দল ‌অংশ না নিলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না, এটা তাদের চিন্তার দৈন্যতা। দ্বাদশ নির্বাচনে জনগণ আগের থেকে বেশি অংশ নেবে। জনগ‌ণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দেবে।

হাছান মাহমুদ বলেন, বিএনপির নির্বাচন বর্জনের সঙ্গে দলটির অনেক নেতাই একমত নন। সিদ্ধান্ত হয় লন্ডন থেকে। এমন পরিস্থিতিতেও অনেকে মনোনয়নপত্র জমা দিয়েছে।

তিনি আরো বলেন, জনগণ এখন নির্বাচনমুখী হয়ে গেছে। দেশের মানুষ যখন নির্বাচনমুখী তখনও তারা (বিএনপি) অনলাইনে বসে বসে উঁকি দিয়ে কর্মসূচি ঘোষণা করছে। এতে কিছু সন্ত্রাসী কর্মকাণ্ড ছাড়া আর কিছুই হচ্ছে না। তারা ফ্লাইওভারের ওপর থেকে বোমা নিক্ষেপ করছে। সারাদেশে যানবাহনে আগুন দিচ্ছে। একটি রাজনৈতিক দলের কর্মসূচি এমন কীভাবে হয়? এমন ঘটনা আগে কখনো ঘটেনি। পৃথিবীর কোথাও এমন রাজনৈতিক কর্মসূচি নেই।

তিনি বলেন, আজ নাকি হরতাল! আগে হরতাল হলে আমরা দেখেছি রাস্তায় গাড়ি চলাচল করত না। পিকেটিং হতো। আমরা নিজেরাও পিকেটিং করতাম। কিন্তু আজ যে হরতাল সেটা বোঝার উপায় নেই।

তথ্যমন্ত্রী বলেন, আজকে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন। গত কয়েকদিন ধরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে সবাই মনোনয়ন ফরম জমা দিচ্ছে। আমি নিজেও গতকাল মনোনয়ন ফরম জমা দিয়েছি। নির্বাচন ঘিরে দেশে ব্যাপক উৎসাহ উদ্দীপনা তৈরি হয়েছে। ৪৪টি নিবন্ধিত রাজনৈতিক দলের মধ্যে ৩০টি নিবন্ধিত রাজনৈতিক দল অংশগ্রহণ করছে। এছাড়া বহু অনিবন্ধিত রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করছে।