ঢাকাসোমবার , ১৮ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সংবর্ধনা দিলেন পুলিশ কমিশনার, জিহাদুল কবির

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ১৮, ২০২৩ ৬:২৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সংবর্ধনা দিলেন পুলিশ কমিশনার, জিহাদুল কবির

মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী পুলিশ সদস্যদের অবদান স্মরণ করে বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সংবর্ধনা প্রদান করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির বিপিএম-সেবা, পিপিএম।

আজ সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ১০ টায় বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে এ সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পুলিশ কমিশনার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী ৩০ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোন ও ১৯৭৫ এর ১৫ ই আগষ্ট জাতির পিতার পরিবারের শাহাদাত বরণকারী সকল সদস্য, ২৫ মার্চ কালরাত্রে রাজারবাগ পুলিশ লাইন্সে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলা বীর পুলিশ মুক্তিযোদ্ধাসহ সকল বীর শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

এ সময় তিনি বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের উদ্দেশ্য বলেন, মুক্তিযুদ্ধে আপনাদের অসামান্য অবদানের জন্য ই আমরা লাল-সবুজ পতাকার একটি স্বাধীন দেশ পেয়েছি। বাংলাদেশ পুলিশের রয়েছে একটি গৌরবোজ্জ্বল ইতিহাস। পাকিস্তানি বাহিনী ২৫ শে মার্চ কালরাত্রে “অপারেশন সার্চলাইট ” নামে ঢাকার নিরিহ মানুষদের ওপর যখন হত্যাযজ্ঞ চালায় তখন রাজারবাগের পুলিশ সদস্যরাই পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে বুলেট ছুড়ে সর্বপ্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিল। পাকিস্তানি হানাদার বাহিনী রাজারবাগে ধংসযজ্ঞ চালানোর পরে রাজারবাগ থেকে একটি ওয়্যারলেস বার্তা সারাদেশে ছড়িয়ে পড়ায় সারাদেশের পুলিশ বাহিনী জনগনকে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে দেশের স্বাধীনতা অর্জনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন।

এ সময় তিনি আরও বলেন, আমরা বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের উত্তরসূরী, এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয় এবং আপনাদের সরাসরি দেখে সম্মান জানিয়ে আমরা আরও গর্বিত, উজ্জীবিত ও অনুপ্রাণিত হই। তাঁদের যে কোন প্রয়োজনে পাশে থাকার আশাবাদ ব্যক্ত করে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এ সময় বীর মুক্তিযোদ্ধা পুলিশ সুপার (অবঃ) মাহাবুব উদ্দিন আহমেদ, বীর বিক্রম ও আগত বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের মধ্য থেকে কয়েকজন সদস্য মহান মুক্তিযুদ্ধকালীন তাদের বীরত্বপূর্ণ ও দুঃসাহসিক অভিযানের বর্ণনাসহ মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয় নিয়ে স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানে ৩৬ জন বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্য ও তাদের পরিবারের সম্মানিত সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। এ সময় বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদেরকে ফুলেল শুভেচ্ছাসহ উপহার প্রদান ও প্রীতিভোজের আয়োজন করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স) হাসান মোঃ শওকত আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) মােহাম্মদ জাকির হােসেন মজুমদার, পিপিএম-সেবা, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ ও সাপ্লাই এন্ড লজিস্টিকস) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) মােঃ আলী আশরাফ ভুঞা, বিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপারেশনস এন্ড প্রসিকিউশন) খাঁন মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার (উত্তর) বি এম আশরাফ উল্যাহ তাহের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এসপি (পদোন্নতি প্রাপ্ত) রুনা লায়লাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ ও তাদের পরিবারের সম্মানিত সদস্যগণ।