ঢাকাশনিবার , ৬ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ঢাবিতে এক ঘণ্টায় সাতটি ককটেল বিস্ফোরণ

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ৬, ২০২৪ ১১:১১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: ঢাবিতে এক ঘণ্টায় সাতটি ককটেল বিস্ফোরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় এক ঘণ্টায় সাতটি ককটেল বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও মানুষের মধ্যে আতঙ্ক দেখা গেছে।

শনিবার (৬ জানুয়ারি) রাত ৭টা থেকে রাত ৮টার মধ্যে চানখারপুল, কার্জন হল ও নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে এসব বিস্ফোরণের ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সূত্রের বরাতে এসব তথ্য পাওয়া গেছে।ঢাবি প্রশাসন বলছে, ক্যাম্পাসের সব প্রবেশপথে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সব মিলিয়ে গত ২৪ ঘণ্টায় পাঁচ দফায় ১২টি ককটেল বিস্ফোরণ হয়েছে। শনিবার

রাত ৮টা ৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হলের সামনের রাস্তায় দুর্বত্তরা পরপর চারটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এর মধ্যে তিনটি বিস্ফোরিত হয় এবং একটি অবিস্ফোরিত অবস্থায় রাস্তায় পড়ে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ফোর্স নিয়ে হাজির হন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান বলেন, কিছু ককটেল বিস্ফোরণ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার বাইরে ঘটেছে। তবে বিশ্ববিদ্যালয় এলাকায় একটি ঘটনায় আমরা কয়েকজনকে শনাক্ত করেছি। তাদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসের সব প্রবেশপথে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভোটার ছাড়া কাউকে বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।