ঢাকাসোমবার , ৮ এপ্রিল ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে রোগীদের সেবা অব্যাহত রাখতে স্থানীয় চিকিৎসক-কর্মচারীদের ছুটি বাতিল

ক্রাইম টাইমস রিপোর্ট
এপ্রিল ৮, ২০২৪ ৭:৫৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে রোগীদের সেবা অব্যাহত রাখতে স্থানীয় চিকিৎসক-কর্মচারীদের ছুটি বাতিল

ঈদে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের রোগীদের সেবা অব্যাহত রাখতে বরিশালে বসবাসরত চিকিৎসকসহ কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। আজ সোমবার (৮ এপ্রিল) এক নোটিশের মাধ্যমে এ নির্দেশ দেন শেবাচিমের পরিচালক ডা. এইচ.এম. সাইফুল ইসলাম। সিদ্ধান্ত অনুযায়ী ঈদ ছুটির ১০ থেকে ১২ এপ্রিল পর্যন্ত হাসপাতালে ১৫০ জন চিকিৎসক দায়িত্ব পালন করবেন।

তাদের সহায়তায় থাকবে আরও ২২৬ জন ইন্টার্ন চিকিৎসক। এছাড়া দায়িত্ব পালন করবে ৫৩ জন স্টাফ নার্সসহ ৪ শতাধিক কর্মচারী। ছুটি বাতিলের তালিকায় স্থানীয় চিকিৎসক-কর্মচারীদের পাশাপাশি অন্যান্য ধর্মাবলম্বীরাও রয়েছে। রোগীরা সুচিকিৎসা পাচ্ছে কিনা তা নিশ্চিতে গঠন করা হয়েছে মনিটরিং টিম। এ টিমের আওতায় সেবা কার্যক্রম তদারকি করবেন পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলামসহ হাসপাতালের উপ-পরিচালক ডা. এস.এম. মনিরুজ্জামান, সহকারী পরিচালক (অর্থ, ভান্ডার ও প্রশাসন) ডা. মো. রেজওয়ানুর আলম।

ঈদে চিকিৎসক ও নার্সসহ অনান্য স্টাফ সংকট দেখা দেয়ায় রোগীদের ভোগান্তির শিকার হতে হয়। তাই সোমবারের নোটিশে বরিশালের বাসিন্দা এমন চিকিৎসক, নার্স ও অনান্য স্টাফদের ছুটি বাতিলের নির্দেশ দিয়েছেন পরিচালক। ছুটি বাতিলের নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১০, ১১ ও ১২ এপ্রিল প্রতিটি ওয়ার্ডে সকাল, বিকেল ও রাতে তিন রোস্টারে আগের মতই দায়িত্ব পালন করবে কর্মরতরা। জরুরি ছুটির ক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীরা সংশ্লিষ্ট ওয়ার্ডের বিভাগীয় প্রধান বা পরিচালককে অবগত করতে হবে।

এমন সিদ্ধান্ত গ্রহণের আগে শেবাচিম পরিচালক হাসপাতালের সব বিভাগীয় প্রধান, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার, সেবা তত্ত্বাবধায়ক ও নার্সিং ইনচার্জদের সঙ্গে পৃথক বৈঠক করেছেন। এরপর সোমবার স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) শের-ই-বাংলা মেডিকেল কলেজ শাখার নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন পরিচালক ডা. সাইফুল ইসলাম। বৈঠক শেষে এমন সিদ্ধান্ত নেয়া হয়।

শেবাচিম পরিচালক ডা. এইচ.এম. সাইফুল ইসলাম বলেন, ঈদে কোন রোগীর অসুবিধা না হয় তার লক্ষ্যে আমাদের হাসপাতালে বিভিন্ন পদক্ষেপ হাতে নেয়া হয়েছে। হাসপাতালে জনবল সংকট থাকলেও সেবার সময় বন্টনের মাধ্যমে সু-চিকিৎসা প্রদান করা সম্ভব। তাই এইবার ঈদে সেই কৌশল নেওয়া হয়েছে। এ ঈদে যারা ছুটি পাবেন না তারা পরে রোটেশন অনুযায়ী ছুটি ভোগ করবেন বলে জানান তিনি।