ঢাকাসোমবার , ১৫ এপ্রিল ২০২৪

ওবায়দুল কাদেরের বক্তব্য স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী

ক্রাইম টাইমস রিপোর্ট
এপ্রিল ১৫, ২০২৪ ৪:২৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: ওবায়দুল কাদেরের বক্তব্য স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী

বিএনপির সিনিয়র যুগ্ম মাহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ওবায়দুল কাদেরের বক্তব্য স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী। অবান্তর কথা বলে মানুষের কাছে হাসির পাত্র হয়েছেন তিনি। হতাশা থেকেই আওয়ামী লীগ নেতারা জিয়াউর রহমানকে অপবাদ দেয়। তাকে অপমানের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের আপমান করা হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এসময় রিজভী বলেন, জিয়াউর রহমান কোন সেক্টরে যুদ্ধ করেছেন এটা যদি আপনি না জেনে থাকেন তাহলে আপনি স্বাধীনতা বিরোধী শক্তি। নাহয় কলকাতার সিনেমা দেখেছেন। জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা নিয়ে আপনি বা আপনার প্রধানমন্ত্রীর কিছু বলা না বলাতে কিছু যায় আসে না।

তিনি আরও যোগ করেন, মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের অবদান একটি ঐতিহাসিক দলিল। যাকে সবাই স্বীকৃতি দিয়েছেন আপনি চাকরি রক্ষার জন্য শেখ হাসিনার ইচ্ছা অনুযায়ী কথা বলছেন। আপনার এই কথায় প্রমাণিত হয় আপনারাই স্বাধীনতাবিরোধী শক্তি। সিলেট ও রৌমারীর একটা বড় অংশ স্বাধীন রেখেছিলেন জিয়াউর রহমান। সেখানে তিনি প্রবাসী সরকারের স্বাধীন প্রশাসন গঠন করেছিলেন।

এসময় বাংলাদেশের সংস্কৃতি নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমাদের শিক্ষা, সংস্কৃতি সব আমাদের মতো করে গড়ে উঠবে। আপনারা ক্ষমতায় আসার পর থেকে মনে হয়েছে আমরা একটা পরাধীন দেশে বাস করছি। আওয়ামী লীগের নেতা ও মন্ত্রীরা জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছেন। একতরফা নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে জনগণকে প্রতারিত করেছেন বলেও মন্তব্য করেন বিএনপির সিনিয়র এই নেতা।