ঢাকাবুধবার , ২১ আগস্ট ২০২৪

খালেদা জিয়াকে নিয়ে সিনেমা বন্ধে লিগ্যাল নোটিশ

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ২১, ২০২৪ ৫:৫৪ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: খালেদা জিয়াকে নিয়ে সিনেমা বন্ধে লিগ্যাল নোটিশ

সাবেক প্রধানমন্ত্রী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে সিনেমা নির্মাণ বন্ধে লিগ্যাল নোটিশ করা হয়েছে। বুধবার (২১ আগস্ট) দুপুরে বিএনপির আইন সম্পাদক কায়সার কামাল এ নোটিশ দেন।

এদিন কায়সার কামাল বলেন, আপনারা যারা বেগম খালেদা জিয়াকে নিয়ে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন, তারা বিরত থাকুন। তা না হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। প্রকৃত অবস্থান হচ্ছে সাবেক এ প্রধানমন্ত্রী এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের কাছ থেকে কেউ কখনো কোনো অনুমতি নেননি। এমনকি এ ব্যাপারে তারা অবগতও নন।

বিএনপির চেয়ারপারসনকে নিয়ে সিনেমা নির্মাণ বন্ধে লিগাল নোটিশ দেয়ার পাশাপাশি নোটিশের অনুলিপি পুলিশের মহাপরিদর্শক ও ঢাকা মহানগর পুলিশ কমিশনার বরাবর পাঠানো হয়েছে বলেও জানান বিএনপির এ আইন সম্পাদক।

তিনি বলেন, তাদের বরাবর নোটিশের অনুলিপি পাঠানোর উদ্দেশ্য হচ্ছে যারা এসব কাজ করতে যাচ্ছেন সেসব ব্যক্তিদের বিরুদ্ধে যেন আইনি ব্যবস্থা নেয়া হয়। আগামী পাঁচ দিনের মধ্যে তথাকথিত সিনেমা নির্মাতা ও প্রযোজক সাংবাদিক সম্মেলন করে এর আগে যে বক্তব্য দিয়েছেন, তা প্রত্যাহার করে নেবেন। যদি প্রত্যাহার না করেন, তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

নির্মাতা এম কে জামান, প্রযোজনার দায়িত্বে থাকা আকন্দ এন্টারটেইনমেন্ট পিএলসি ও ফিল্ম ডিরেক্টর অ্যাসোসিয়েশন (বিএফডিএ) বরাবর এ লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

এর আগে জানা যায়, সাবেক এ প্রধানমন্ত্রীকে নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন নির্মাতা এম কে জামান। সিনেমার নাম ‘মাদার অব ডেমোক্রেসি’। এ নামে সিনেমাটির নাম ইতোমধ্যে নিবন্ধন করা হয়েছে পরিচালক সমিতিতে।

এ ব্যাপারে সংবাদমাধ্যমকে এম কে জামান জানিয়েছিলেন, দীর্ঘদিন ধরে সিনেমাটি নিয়ে আমরা কাজ করছিলাম। বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করেছি। ম্যাডামের (খালেদা জিয়া) জীবনবৃত্তান্ত আমরা বিস্তারিত জেনেছি।