ঢাকামঙ্গলবার , ২২ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে পাবলিক লাইব্রেরির টাকায় নিজের ভবন নির্মাণ করার অভি*যোগ ইউপি চেয়ারম্যানের বি*রুদ্ধে 

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২২, ২০২৪ ৮:০৭ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে পাবলিক লাইব্রেরির টাকায় নিজের ভবন নির্মাণ করার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

বরিশাল বিভাগের পটুয়াখালীতে পাবলিক লাইব্রেরির বরাদ্দের টাকায় নিজ ভবন নির্মাণের অভিযোগ উঠেছে মনির মৃধা নামে এক সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। মনির মৃধা সদর উপজেলার কমলাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

জানা গেছে, ২০২২-২০২৩ অর্থবছরে এলজিএসপি প্রকল্পের আওতায় ২নং ওয়ার্ডের কমলাপুর ত্রিমুখী কমিউনিটি সেন্টারের মধ্যে জনসাধারণের জন্য পাবলিক লাইব্রেরি স্থাপন ও বইপত্র সরবরাহের জন্য ৪ লক্ষ ৬শত ৫৭ টাকা বরাদ্দ দেয় এডিবি। কিন্তু সেই টাকা দিয়ে লাইব্রেরির নামে নিজে ভবন করেন সাবেক চেয়ারম্যান মনির মৃধা এবং সেই ভবন গত নির্বাচনের সময় নির্বাচনী অফিস হিসেবে ব্যবহারও করেন। পরে আবার সেই ভবনই ভাড়া দেন তিনি।

সরজমিনে গিয়ে দেখা যায়, ২নং ওয়ার্ডের ত্রিমুখী বাজারের পশ্চিম পাশে মার্কেটের মধ্যের একটি রুমের সামনে একটি মাইলফলক সেখানে পাবলিক লাইব্রেরির নাম উল্লেখ করা। কিন্তুু ভেতরে মাত্র তিনটি চেয়ার ও একটি র‍্যাক দেখা গেলেও সেখানে নেই প্রয়োজনীয় বইপত্র। এছাড়া র‍্যাকের এক পাশেই পরে আছে সিগারেটের খোসা যাতে রয়েছে মাছ ধরার বরশি।

এদিকে এলাকাবাসী জানান, চেয়ারম্যান মনির মৃধা তার নিজ ভবনের একটি রুমকে লাইব্রেরির নামে চালিয়ে দিচ্ছেন। যেখানে পড়ার মত কোন প্রকার বইপত্র না থাকায় সন্ধ্যার পর বখাটে লোকজন এসে আড্ডা দেয়।

অপরদিকে সাবেক এক মেম্বার জানান, একবার চেয়ারম্যান সরকারি বরাদ্দ এনে একতলা ভবন নির্মাণ করেন এবং পরে আবার ইউনিয়ন পরিষদের নামে বরাদ্দ এনে ২য় তলার কাজ সম্পন্ন করেন। যা একের ভেতরেই সব বলে জানান তিনি।

সাবেক চেয়ারম্যান মনির মৃধা বলেন- এ বিষয় নিয়ে এতো মাতামাতি করতে বলছে কে? একপর্যায়ে এক সাংবাদিককে অকথ্য ভাষায় গালি-গালাজ করেন এবং দেখে নেয়ার হুমকি-ধামকি দেন তিনি।

তবে এ ব্যাপরে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন পটুয়াখালী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত আরা জামান উর্মি।