ঢাকাবুধবার , ২৭ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আচরণবিধি লঙ্ঘন করায় শম্ভুকে ৫০ হাজার টাকা জরিমানা

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ২৭, ২০২৩ ৯:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগ দলীয় প্রার্থী কুমিল্লা-৬ আসনের আ ক ম বাহাউদ্দিন বাহার ও বরগুনা-১ আসনের ধীরেন্দ্র নাথ শম্ভুকে জরিমানা করা হয়েছে। বাহারকে এক লাখ টাকা ও শম্ভুকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২৭ ডিসেম্বর) নির্বাচন ভবনে শুনানি শেষে এই রায় দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। শুনানি শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথা। সিইসির সঙ্গে শুনানিতে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. আলমগীর ও মো. আনিছুর রহমান।

অশোক কুমার জানান, ট্রেজারি চালানের মাধ্যমে জরিমানার অর্থ রিটার্নিং কর্মকর্তার কাছে তিনদিনের মধ্যে পাঠাতে হবে। পরবর্তী সময়ে রিটার্নিং কর্মকর্তা তা ইসিকে অবহিত করবেন।

নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগে বাহার এবং শম্ভুকে জরিমানা অথবা কেন প্রার্থিতা বাতিল করা হবে না—মর্মে ব্যাখ্যা চেয়ে দুই প্রার্থীকে তলব করে কমিশন।

এর আগে বিকাল তিনটার পর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে হাজির হন বাহাউদ্দিন বাহার ও ধীরেন্দ্রনাথ শম্ভু। সেখানে তারা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের ব্যাখ্যা দেন।

শুনানি শেষে এমপি বাহার সাংবাদিকদের সঙ্গে কথা বললেও শম্ভু কিছু না বলেই বের হয়ে যান।

এ সময় নৌকার প্রার্থী বাহার বলেন, আচরণবিধি ভঙ্গের যে দুটো অভিযোগ আমার বিরুদ্ধে আনা হয়েছে, তার মধ্যে একটি অনভিপ্রেত। আর অন্য অভিযোগের জন্য আমি দুঃখ প্রকাশ করেছি। আশা করছি আমার প্রার্থিতা বাতিল হবে না।