ঢাকাশনিবার , ৬ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে স্বতন্ত্র প্রার্থী রিপনের নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুর

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ৬, ২০২৪ ১:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল সদর উপজেলার উলাল বাটনা গ্রামে স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপনের প্রধান নির্বাচনী কার্যালয়ে শুক্রবার রাতে হামলা-ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত ৮টার দিকে অর্ধশত মোটরসাইকেল মহড়া দিয়ে এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

 

তবে স্বতন্ত্র প্রার্থী রিপন অভিযোগ করেছেন, বরিশাল ৫ আসনের নৌকার প্রার্থী জাহিদ ফারুকের কর্মীরা এই হামলা চালিয়েছে। এতে তার নারী-পুরুষ কর্মীদের মারধর করাসহ আসবাবপত্র এবং মোটরসাইকেল ভাঙচুর করেছে। এই ঘটনায় জড়িত দুইজনকে আটক করে কাউনিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে এলাকাবাসী।

হামলার ঘটনার পর রিপনের সমর্থক কয়েক হাজার নারী-পুরুষ এলাকায় বিক্ষোভ করছেন। ঘটনাস্থলে অনেক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান বরিশাল কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান।

সালাউদ্দিন রিপনের অভিযোগ, নৌকা প্রতীকের সমর্থকেরা এই হামলা করেছেন। তাঁরা প্রধান নির্বাচনী কার্যালয়ের (রিপনের বাড়ির সামনে) চেয়ার-টেবিল ভাঙচুর করেন। হামলাকারীরা সংখ্যায় ৪০/৫০ জন ছিলেন। হামলায় নারী ও শিশুসহ ট্রাক প্রতীকের ১০-১৫ জন কর্মী আহত হয়েছেন।

তবে স্থানীয় একটি সূত্র জানিয়েছে, নগরী থেকে একদল নৌকার কর্মী মোটরসাইকেলে সালাউদ্দিন রিপনের বাড়ির সামনে দিয়ে যাওয়ার সময় সেখানে দাঁড়িয়ে উসকানিমূলক আচরণ করেন। এ সময় রিপনের কর্মীরা ধাওয়া দিলে নৌকার সমর্থকেরা একটি মোটরসাইকেল ফেলে পালিয়ে যান। পরবর্তীতে রিপনের লোকজন তাঁদের কার্যালয়ের চেয়ার নিজেরাই ভাঙচুর করে ঘটনাটি অতিরঞ্জিতভাবে প্রচার করে।

চরবাড়িয়া ইউনিয়ন নৌকার নির্বাচন পরিচালনার সমন্বয়কারী ও জেলা পরিষদের সদস্য মো. শহিদুল ইসলাম জানান, তাঁরা উলাল বাটনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পোস্টার লাগাচ্ছিলেন। তখন খবর পান রিপনের বাড়িতে কারা নাকি হামলা করেছেন। শহিদুলের দাবি, পুরো ঘটনাটি রিপনের সাজানো নাটক।

ওসি মো. আসাদুজ্জামান জানান, তিনিসহ বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে রয়েছেন। স্থানীয় লোকজন হামলাকারী দুজনকে আটক করেছেন। তাঁরা পুলিশ হেফাজতে রয়েছেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ উপকমিটির সদস্য সালাউদ্দিন রিপনকে গত বৃহস্পতিবার প্রকাশ্যে সমর্থন জানিয়েছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহপন্থী আওয়ামী লীগের নেতাকর্মীরা।’