ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪

স্বর্ণের খোঁজে মাটি খুঁড়ছেন লোকজন, ভাটায় সংবাদকর্মী দেখেই ক্ষিপ্ত

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ১৮, ২০২৪ ১১:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: স্বর্ণের খোঁজে মাটি খুঁড়ছেন লোকজন, ভাটায় সংবাদকর্মী দেখেই ক্ষিপ্ত

 

 

ঠাকুরগাওয়ের রানীশংকৈল উপজেলায় তীব্র গরমে স্বর্ণ পাওয়ার আশায় দীর্ঘদিন ধরেই মাটি খুঁড়ছেন লোকজন। বিভিন্ন বয়সের নারী-পুরুষ উপজেলার কাতিহার আরবিবি ভাটায় ইট তৈরির জন্য স্তুপ করে রাখা মাটির ঢিবিতে স্বর্ণের খোঁজে ইচ্ছেমতো চালান খনন প্রতিযোগিতা।

শনিবারও এমন দৃশ্য দেখা গেছে। স্বর্ণ পেলে নিজেদের ভাগ্য বদল হবে-এই আশায় কেউ বসে নেই।তবে ভাটায় সংবাদকর্মী দেখলেই ক্ষিপ্ত হয়ে উঠছেন স্থানীয়রা।
জানা যায়, এপ্রিল মাসে হঠাৎ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ওঠে রানীশংকৈল উপজেলার কাতিহার আরবিবি ইটভাটা। বলা হচ্ছে, ভাটায় মাটির নিচে পাওয়া যাচ্ছে স্বর্ণ। এমন একটি সংবাদ ভাইরাল হওয়ার পরে দূর-দূরান্ত থেকে অনেকেই ছুটে এসেছেন সেই ভাটায়।স্বর্ণ পাওয়ার আশায় ইট তৈরির জন্য স্তুপ করে রাখা মাটির ঢিবিতে চালাচ্ছেন ইচ্ছেমতো খনন কাজ।
স্থানীয়রা বলছেন, ভাটার মাটির স্তপে স্বর্ণ পেয়েছেন কয়েকজন। কিন্তু স্বর্ণ পেয়েছেন এ কথা স্বীকার করছেন না কেউ। তাদের দাবি, অনেকেই স্বর্ণ পেয়েছেন, তাই আমারাও খুঁড়ে দেখছি।আরবিবি ইটভাটার ব্যবস্থাপক লিটন আলী বলেন, কাতিহার সামরাই মন্দিরের পাশ থেকে মাটি খনন করে ইটভাটায় স্তুপ করা হয়েছে। গুজব উঠেছে ওই মাটির স্তুপ থেকে স্বর্ণের জিনিস পাওয়া গেছে। এরপর থেকেই সাধারণ মানুষ দিনরাত ওই মাটির স্তুপ খনন করে বাছাই শুরু করেছে। তবে কেউ স্বর্ণের কোনো অংশ পেয়েছে, এমন খবর তারা পায়নি।

এ বিষয়ে রানীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুল হাসান বলেন, বিষয়টি জেনেছি।

প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।