ঢাকারবিবার , ১৯ মে ২০২৪

বরিশাল জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ১৯, ২০২৪ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা আজ (১৯ মে) রবিবার সকালে বরিশাল জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক শহিদুল ইসলাম এতে সভাপতিত্ব করেন। সর্বজনীন পেনশন ব্যবস্থা বাস্তবায়নের জন্য সরকারি যে সকল দপ্তরের জনসম্পৃক্তা বেশি রয়েছে সেসকল বিভাগকে গণউদ্বুদ্ধ করার নির্দেশনা দেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক আরও বলেন, চলমান উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে প্রশিক্ষণ নেওয়ার পর নির্বাচনি প্রচারণা চালানো বেআইনি। এমন লক্ষ্য করা গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা করা হবে।
সভায় গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জানান বরিশাল জেলায় আরও ১১টি মডেল মসজিদ নির্মাণ করা হবে। তার মধ্যে ছয়টি মসজিদের কাজ চলমান রয়েছে। বাকি পাঁচটি মন্ত্রণালয়ে অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

বিভাগীয় পরিসংখ্যান দপ্তরের উপরিচালক মোঃ আতিকুর রহমান জানান, সারা দেশের মতো বরিশালেও অর্থনৈতিক শুমারির কাজ চলমান আছে। সে মতে তিনি সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।
সভায় জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধিরা তাঁদের নিজ নিজ দাপ্তরিক কার্যক্রমের বর্তমান চিত্র, গৃহীত পদক্ষেপ, অর্জিত অগ্রগতি এবং নিকট ভবিষ্যতের জন্য প্রণীত পরিকল্পনা তুলে ধরেন।

বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্য এবং গণমাধ্যমকর্মীরা সভায় উপস্থিত ছিলেন।