ঢাকাশনিবার , ২৫ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ভূমি অফিসের তহশিলদার ও তার স্বামীর বিরুদ্ধে মন্দির ভাঙচুরের অভিযোগ, গ্রেফতার ১

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ২৫, ২০২৪ ১১:২০ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: ভূমি অফিসের তহশিলদার ও তার স্বামীর বিরুদ্ধে মন্দির ভাঙচুরের অভিযোগ, গ্রেফতার ১।

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নের পশ্চিম কৃষ্ণনগর গ্রামের কর্মকার পাড়া ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন মন্দিরে ভাঙচুর ঘটনায় রুবেল আহম্মেদ নামের এক যুবককে গ্রেফতার করেছে বাকেরগঞ্জ থানা পুলিশ।

২৫ মে শনিবার দুপুর ১২ টায় রুবেল আহম্মেদকে মন্দির সংলগ্ন ইউনিয়ন ভূমি অফিস থেকে গ্রেফতার করা হয়।

মন্দির সংলগ্ন কর্মকার বাড়ির অখিল কর্মকার মন্দির ভাঙচুর ঘটনার বিষয় বলেন, বাকেরগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের রুনশি গ্রামের আলী আহম্মেদের পুত্র রুবেল আহম্মেদের স্ত্রী নুপুর বেগম নিয়ামতি ইউনিয়ন ভূমি অফিসের তহশিকদার। গত বৃহস্পতিবার রুবেল তার স্ত্রীকে নিয়ে ইউনিয়ন ভূমি অফিসে আসলে আমার দোকানের কর্মচারী শামীমকে ইউনিয়ন ভূমি অফিসের সরকারি নারিকেল গাছ থেকে নারিকেল পেড়ে খাওয়াতে বলেন। শামীম শারীরিকভাবে তখন বেশ অসুস্থ থাকায় রুবেলকে নারিকেল পেরে দিতে না পারলে ক্ষিপ্ত হয়ে ভূমি অফিস সংলগ্ন মন্দিরে ভাঙচুর চালায়। আজ শনিবার বন্ধের দিন ভূমি অফিসের তহশীলদার নুপুর ও তার স্বামী রুবেল ভূমি অফিসে আসলে স্থানীয় লোকজন বাকেরগঞ্জ থানা পুলিশকে জানালে কটনাস্থলে পুলিশ এসে রুবেলকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

২৫ মে (শনিবার) সরেজমিনে ঘটনাস্থলে গেলে দেখা যায়, ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন মন্দিরটির টিনশেড ঘরটি ভাঙ্গাচুরা পড়ে রয়েছে। এবং শনিবার বন্ধের দিনেও অফিস করছেন তহশিলদার নূপুর বেগ। তখন নুপুর বেগমের কাছে জানতে চাওয়া হয় আপনার স্বামী রুবেল আহম্মেদ আপনার অফিসে এসে কেন মন্দিরে ভাঙচুর চালিয়েছে। এমন প্রশ্নের জবাবের তহশিলদার নুপুর বেগম বলেন, অনেক আগেই মন্দিরটি সরকারি জমি থেকে সরিয়ে নিতে বলেছি। মন্দির ভাঙচুরের সময় আমার স্বামীর সাথে আমিও ছিলাম এবং ভাঙচুরের পরবর্তীতে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বলেছি। এরপর তিনি আর কোনো বক্তব্য দিতে রাজি হননি।

এ বিষয়ে বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ সাইফুর রহমান বলেন, ইউনিয়ন ভূমি অফিসের সরকারি জমির উপর স্থানীয়রা একটি মন্দির নির্মাণ করেছেন দীর্ঘদিন আগে। ইউনিয়ন ভূমি অফিসের পক্ষ থেকে অনেক আগেই মন্দির অন্যত্র সরিয়ে নেয়ার কথা বলা হয়েছে। তবে মন্দিরেও কেন ভাঙচুর করা হয়েছে বিষয়টি পুলিশ তদন্ত করে আইন অনুগত ব্যবস্থা নিবে। এই ঘটনায় ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার নুপুরের স্বামী রুবেল আহম্মেদকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। এবং তহশিলদার নুপুর বেগমকে বদলি করা হবে বলে তিনি জানান।

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার ওসি মো: আফজাল হোসেন বলেন, মন্দির ভাঙচুর ঘটনায় অখিল কর্মকার বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় মোঃ রুবেল আহম্মেদের বিরুদ্ধ মামলা করেন যা মামলার নাম্বার ৩৭