ঢাকাবুধবার , ২৯ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে সাংবাদিক ফাহিম ফিরোজের উপর সন্ত্রাসী হামলা

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ২৯, ২০২৪ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জাতীয় দৈনিক মানবকন্ঠ পত্রিকার বরিশাল জেলা প্রতিনিধি সাংবাদিক ফাহিম ফিরোজসহ ৭ জনের উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। এতে সাংবাদিক ফাহিম ফিরোজসহ ৩ জন গুরুত্বর আহত হয়ে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ঘটনায় বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন তার চাচতো ভাই শাহীন হাওলাদার।

মঙ্গলবার ( ২৮ মে) বিকেল ৩ টার দিকে নগরীর ২৭ নং ওয়ার্ডস্থ সোনা মিয়ার পুল এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযুক্তরা হলেন- ওই এলাকার মৃত সোবাহান খলিফার ছেলে যুবলীগ নেতা শিপন খলিফা ও শাহাদাতের নেতৃত্বে ২০/২৫ জনের একটি সন্ত্রাসী দল।

আহতরা হলেন – ঝালকাঠি সদর উপজেলার পর মহল গ্রামের রেজ্জেক হাওলাদারের ছেলে সাংবাদিক ফাহিম ফিরোজ, তার বড় মিঠু হাওলাদার, চাচতো ভাই শাহীন হাওলাদার, মো: হাফিজ হাওলাদার, মো: রিমন হাওলাদার, মো: সিয়াম হাওলাদার ও সিএনসি চালক মামুন খলিফা।

আহত সংবাদকর্মী ফাহিম ফিরোজ ও তার ভাইদের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী জানা যায়, মঙ্গলবার বিকেল ৩ টার দিকে বরিশাল থেকে সিএনজিযোগে নিজ বাড়ি ঝালকাঠি সদর উপজেলার পর মহল গ্রামে যাওয়ার পথে বরিশাল নগরীর ২৭ নং ওয়ার্ডস্থ সোনা মিয়ার পুল এলাকায় গেলে ফাহিম ফিরোজসহ তার ভাইয়েরা দেখতে পান সাম্প্রতিক সময় ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে সড়কের উপর পড়ে যাওয়া একটি গাছ কেটে নেয়ার কাজে নিয়োজিত আছেন সাধারণ শ্রমিকরা। এ সময় সংবাদকর্মী ফাহিম ফিরোজসহ তার অন্যান্য ভাইয়েরা জরুরী কাজ আছে বলে শ্রমিকদের কাছে বলেন- আমাদেরকে একটু যেতে দিলে আমাদের সুবিধা হয়। তখন শ্রমিক নামদারী কিছু ক্যাডার বাহিনী সংবাদকর্মী ফাহিম ফিরোজ ও তার ভাইদের সাথে তর্কে জড়িয়ে পড়েন এবং উচ্চবাচ্য কথা বলেন। একপর্যায়ে সেখানে উপস্থিত হন স্থানীয় বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ শিপন খলিফা। এরপর শিপন উপস্থিত হয়েই নিজেকে যুবলীগ নেতা পরিচয় দিয়ে হম্বিতম্বি দেখিয়ে সংবাদকর্মী ফাহিম ফিরোজসহ তার ভাইদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় হামলায় যোগ দেন শাহাদাতসহ শিপনের লালিত সন্ত্রাসী বাহিনী।

সংবাদকর্মী ফাহিম ফিরোজের ভাষ্যমতে- শিপনের নির্দেশে প্রায় ৩০ থেকে ৪০ জনের সন্ত্রাসী বাহিনী ফাহিম ফিরোজসহ তার ভাইদের উপর লাঠিসোটা নিয়ে উপর্যুপরি হামলা চলিয়ে গুরুত্বর আহত করে। এ সময় তাদের সাথে থাকা ২৭ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় সন্ত্রাসীরা। তখন উপায়ান্ত না পেয়ে ফিরোজ নিজেকে বাঁচাতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবিরকে অবহিত করলে খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় এয়ারর্পোট থানা পুলিশ। এরআগেই ফাহিম ফিরোজ দৌড়ে পালিয়ে যান। পরে সংবাদকর্মীরা ছুটে গিয়ে ফাহিম ফিরোজকে উদ্ধার করে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করেন।

সেখানকার দায়িত্বরত চিকিৎসকরা জানিয়েছেন- অতর্কিত হামলার ফলে সংবাদকর্মী ফাহিমের অবস্থা গুরুতর। হামলার ঘটনায় সাংবাদিক ফিরোজের চাচতো ভাই বাদী হয়ে এয়ারপোর্ট থানায় শিপনসহ বেশ কয়েক জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।