ঢাকারবিবার , ২ জুন ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আজ থেকে রেলের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ক্রাইম টাইমস রিপোর্ট
জুন ২, ২০২৪ ৯:২১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক  :: পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে ট্রেনের অগ্রিম টিকিট আজ রোববার (২ জুন) থেকে বিক্রি শুরু করেছে রেলওয়ে। সকাল ৮টা থেকে টিকিট কাটতে পারছেন যাত্রীরা। এবারও শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। বরাবরের মতো ঈদের আগে ৫ দিনের ট্রেনের টিকিট বিক্রি করা হবে। দুই অঞ্চলে ভাগ করে দুই সময়ে ট্রেনের আসন বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে।

রেলওয়ে জানিয়েছে, সবাই যেন ঠিকঠাকভাবে অনলাইন থেকে আসন সংগ্রহ করতে পারেন, সেজন্য দু’অঞ্চলের আসন ভিন্ন সময়ে দেয়া হবে। পশ্চিমাঞ্চলের আসন বিক্রি শুরু হবে সকাল ৮টায়। আর পূর্বাঞ্চলের আসন বিক্রি শুরু হবে দুপুর ২টায়। এবার ঢাকা থেকে বহির্গামী ট্রেনের আসন থাকবে ৩৩ হাজার ৫০০টি।

রেলমন্ত্রী জানান, ১২ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত আন্তঃনগর নীলসাগর ও চিলাহাটি এক্সপ্রেস ক্যান্টনমেন্ট স্টেশন থেকে চলাচল করবে। তবে এই ট্রেন বিমানবন্দরে থামবে না। চাঁদ দেখার উপর নির্ভর করে ১৭, ১৮ ও ১৯ জুনের টিকিট বিক্রি করা হবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, কর্ম পরিকল্পনা অনুযায়ী, ঈদের আগে আন্তনগর ট্রেনের ১২ জুনের টিকিট বিক্রি হবে ২ জুন। ১৩ জুনের টিকিট বিক্রি হতে পারে ৩ জুন, ১৪ জুনের আসন বিক্রি হতে পারে ৪ জুন, ১৫ জুনের টিকিট বিক্রি হতে পারে ৫ জুন, ১৬ জুনের টিকিট বিক্রি হতে পারে ৬ জুন। এ ছাড়া যাত্রী সাধারণের অনুরোধে নন-এসি কোচের ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

এ সময় রেলমন্ত্রী বলেন, পশ্চিমাঞ্চলে কোরবানির পশু পরিবহনের জন্য ১২ থেকে ১৪ জুন ক্যাটল স্পেশাল ট্রেন-১ ও ২ পরিচালনা করা হবে। অন্যদিকে, পূর্বাঞ্চলে ২ জুন ক্যাটল স্পেশাল ট্রেন-১ ও ২ এবং ১৩ জুন ক্যাটল স্পেশাল ট্রেন-১ পরিচালনা করা হবে।