ঢাকাশনিবার , ১৩ জুলাই ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীদের ৫০ হাজার টাকা দেবেন প্রধানমন্ত্রী, আবেদন যেভাবে

ক্রাইম টাইমস রিপোর্ট
জুলাই ১৩, ২০২৪ ৭:৪২ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: শিক্ষার্থীদের ৫০ হাজার টাকা দেবেন প্রধানমন্ত্রী, আবেদন যেভাবে

ষষ্ঠ থেকে স্নাতক ও সমমান শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান হিসেবে এককালীন ১০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হবে। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে এই অনুদান দেওয়া হবে।

তবে এই অনুদানের জন্য অনলাইনে আবেদন করতে হবে। দুর্ঘটনায় গুরুতর আহত চিকিৎসাধীন শিক্ষার্থীরা ২০২৪-২৫ অর্থবছরের জুলাই-আগস্ট প্রান্তের আবেদন করতে পারবেন। আগামী ৩১ আগস্ট ১২টার মধ্যে আবেদন করতে হবে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুর্ঘটনায় গুরুতর আহত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের এককালীন ১০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত চিকিৎসা অনুদান দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে আদেশটি প্রকাশ করা হয়েছে।যেভাবে শিক্ষার্থীরা আবেদন করবে

শিক্ষার্থীকে এই লিংকে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে। চিকিৎসা অনুদানের জন্য আবেদনের ক্ষেত্রে দুর্ঘটনা প্রমাণে জেলা পর্যায়ে সিভিল সার্জন, সরকারি হাসপাতালের চিকিৎসক, উপজেলা পর্যায়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছ থেকে গুরুতর আহতর সমর্থনে প্রত্যয়ন করা শিক্ষার্থীর চিকিৎসা সনদ, চিকিৎসা গ্রহণসংক্রান্ত প্রয়োজনীয় রিপোর্ট ও নির্ধারিত ফরমে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রত্যয়ন অনলাইনে আপলোড করতে হবে।

চিকিৎসা অনুদানের প্রাপ্তির সময়সীমা

আবেদন প্রাপ্তির ৩-৪ মাস পর অর্থ পাঠানো হয়।

শিক্ষার্থী চিকিৎসা অনুদানের জন্য নির্বাচিত হলে তার মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।