ঢাকাবুধবার , ২৪ জুলাই ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও এইচএসসি পরীক্ষার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

ক্রাইম টাইমস রিপোর্ট
জুলাই ২৪, ২০২৪ ৬:৩০ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও এইচএসসি পরীক্ষার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো পরিস্থিতি এখনও হয়নি। তাই সরকার তাড়াহুড়ো করে শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলতে চায় না। বুধবার (২৪ জুলাই) সচিবালয়ে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী জানান, জেলা প্রশাসকদের পক্ষ থেকে নিজ নিজ এলাকার পরিবেশ পরিস্থিতি সম্পর্কে জানানোর পর পর্যালোচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এ ক্ষেত্রে চলমান এইচএসসি পরীক্ষাকে অগ্রাধিকার দেয়া হবে।

প্রসঙ্গত, সারা দেশে গত ৩০ জুন থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ৮ দিন পরীক্ষা নেয়ার পর গত মঙ্গলবার (১৬ জুলাই) রাতে এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১৮ জুলাই)-এর পরীক্ষা স্থগিত করে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি। বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত আগামী ১৮ জুলাই অনুষ্ঠেয় সব শিক্ষাবোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হলো। স্থগিত হওয়া পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে। ২১ জুলাই থেকে পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা যথারীতি চলবে।

এরপর দেশের উদ্ভূত পরিস্থিতিতে গত বৃহস্পতিবার (১৮ জুলাই) রাতে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি এক বিজ্ঞপ্তিতে ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষাও স্থগিত করে। বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত আগামী ২১ জুলাই, ২৩ জুলাই এবং ২৫ জুলাই অনুষ্ঠিতব্য সব শিক্ষাবোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হলো। স্থগিত হওয়া পরীক্ষার সময়সূচি পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হবে। আগামী ২৮ জুলাই থেকে পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা যথারীতি চলবে।