ঢাকারবিবার , ১৮ আগস্ট ২০২৪

কাউখালীতে দেয়ালে দেয়ালে রং তুলির আঁচড়ে নতুন দেশের ছবি 

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ১৮, ২০২৪ ৭:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

রিয়াদ মাহমুদ সিকদার :: রং তুলির আঁচড়ে পিরোজপুরের কাউখালী উপজেলা পরিষদের পুকুরের পাশের দেয়ালে ফুটিয়ে তোলা হলো বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নানা চিত্র। দেয়ালে দেয়ালে শোভা পেল আবু সাঈদ, মুগ্নসহ অসংখ্য নিহতদের প্রতিচ্ছবি, রং তুলির আঁচড়ে শোভা হলো এক নতুন দেশের প্রতিচ্ছবি।

উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গত তিনদিন ধরে দেয়ালে দেয়ালে এসব চিত্রগুলো অঙ্কন করে। ছবিগুলো আঁকতে গিয়ে এ সময় অনেক শিক্ষার্থী আবেগ-তাড়িত হয়ে পড়ে। শাকিব রিফাত, হাফিজুর, সুমা, ফারজানা, আসমা, তামান্না, সেফা, বৃষ্টি, রায়হান, মেহেদী, জীবন, শোয়েব সহ অসংখ্য শিক্ষার্থী বর্ণনা করেন ছাত্রদের উপর বর্বরচিত হামলার সেই ঘটনার কথা।
পথচারী, শ্রমজীবী মানুষ, সুশীল সমাজ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের লোকজন শিক্ষার্থীদের এই দেয়াল অংকনের ভূয়সি প্রশংসা করেন। এ সময় শিক্ষার্থী ও সন্তানদের পাশে থেকে উৎসাহ দিয়ে যান অভিভাবকরাও। শিক্ষার্থীরা বলেন, আমাদের আন্দোলনের গল্পগুলোকে রং তুলির আঁচড়ের মাধ্যমে ক্যানভাসে জীবন্ত করে তুলছি। আসুন  আমরা একসাথে দেশ গড়ি ও দেশটাকে নতুন করে সাজাই। সংবাদকর্মী রফিকুল ইসলাম,তারিকুল ইসলাম পান্নু, অভিভাবক মাসুম বিল্লাহ ও দুলারী আক্তার বলেন, গত ৫ আগস্ট বাংলাদেশ নতুন করে স্বাধীন হয়েছে নতুন প্রজন্মের হাত ধরে। কাউখালী প্রেস ক্লাবের সভাপতি রিয়াদ মাহমুদ সিকদার বলেন, আমাদের প্রত্যাশা নতুন বাংলাদেশে থাকবে না কোন বৈষম্য।