ঢাকামঙ্গলবার , ২০ আগস্ট ২০২৪

ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের উপাচার্য বদরুজ্জামান ভূইঞা ও প্রক্টর আবদুল কাইউমসহ ৮ জ‌নের পদত্যাগ

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ২০, ২০২৪ ৩:১০ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের উপাচার্য বদরুজ্জামান ভূইঞা ও প্রক্টর আবদুল কাইউমসহ ৮ জ‌নের পদত্যাগ।

ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়ের উপাচার্য বদরুজ্জামান ভূইঞা ও প্রক্টর আবদুল কাইউম পদত্যাগ করেছেন। ছবি: সংগৃহীত

শিক্ষার্থী‌দের আন্দোলনের মুখে পদত্যাগে বাধ্য হয়েছেন ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের উপাচার্য বদরুজ্জামান ভূইঞা ও প্রক্টর আবদুল কাইউম।

মঙ্গলবার দুপু‌রে ভি‌সি ও প্রক্ট‌রের পদত‌্যাগ দাবিতে দ্বিতীয় দি‌নের মত শিক্ষার্থীদের আন্দোলন শুরু হলে প্রক্টর আবদুল কাইউম রে‌জিস্ট্রার বরাবর চি‌ঠি দি‌য়ে প্রথমে পদত‌্যাগ করেন।

পরে ভি‌সি বদরুজ্জামান ভূইঞা ব‌্যক্তিগত ও পা‌রিবা‌রিক কারণ দে‌খি‌য়ে শিক্ষা মন্ত্রণালয় বরাবর চিঠি দিয়ে পদত‌্যাগ করেন।

ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের রে‌জিস্ট্রার ম‌নিরুল ইসলাম ব‌লেন,‘ ভি‌সি ও প্রক্ট‌রসহ মোট ৮ জন পদত‌্যাগ ক‌রে‌ছেন। আমরা বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করছি।’

ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থী সুজয় বিশ্বাস শুভ বলেন, ‘ভি‌সি ও প্রক্টর ছাত্র আন্দোলনে অসহ‌যো‌গিতা ক‌রে‌ছেন। আন্দোলন দমা‌তে ও শিক্ষার্থী‌দের হয়রা‌নি কর‌তে তারা চেষ্টা চালিয়েছিলেন।’

ভি‌সি ও প্রক্ট‌রের পদত‌্যা‌গে উচ্ছ্বাস প্রকাশ করে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের একাডে‌মিক ভব‌নের সাম‌নে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের ভি‌সি বদরুজ্জামান ভূইঞা কেন্দ্রীয় স্বেচ্ছা‌সেবক লী‌গের শিক্ষা বিষয়ক সম্পাদক ও প্রক্টর আবদুল কাইউম ব‌রিশা‌লে আওয়ামী লী‌গের রাজনী‌তির সা‌থে জ‌ড়িত। তি‌নি সি‌টি নির্বাচ‌নে নৌকার প্রার্থীর উপ‌দেষ্টা প‌দেও ছি‌লেন।