ঢাকারবিবার , ২২ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

‘আল্লাহ ছাড়া কোনো বিজয়ী নেই’ লিখে পোস্ট দেয়ায় ইসরাইলি গায়িকা গ্রেফতার

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২২, ২০২৩ ৪:১১ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

আন্তর্জাতিক ডেস্ক :: ‘আল্লাহ ছাড়া কোনো বিজয়ী নেই’ লিখে পোস্ট দেয়ায় ইসরাইলি গায়িকা গ্রেফতার।

গাজায় হামলা নিয়ে সামাজিক মাধ্যমে পোস্ট দেয়ার অভিযোগে ইসরাইলের বেশ কয়েকজন আরব নাগরিককে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন সুপরিচিত ইসরাইলি-আবর গায়িকা আবু আমনেহ।
গাজায় হামলা নিয়ে সামাজিক মাধ্যমে পোস্ট দেয়ায় গ্রেফতার হন ইসরাইলি-আবর গায়িকা আবু আমনেহ।
গাজায় হামলা নিয়ে সামাজিক মাধ্যমে পোস্ট দেয়ায় গ্রেফতার হন ইসরাইলি-আবর গায়িকা আবু আমনেহ।

বুধবার (১৮ অক্টোবর) জামিনে মুক্তি পাওয়ার আগে দুই দিন পুলিশ হেফাজতে ছিলেন আবু আমনেহ। নাজারেথে বসবাসকারী এ গায়িকা এখনও গৃহবন্দী। সোমবার (২৩ অক্টোবর) পর্যন্ত তাকে গৃহবন্দী রাখা হবে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

 

গায়িকার আইনজীবী আবির বেকার জানিয়েছেন, আবু আমনেহর পোস্টগুলো তার অনুসারীদের মধ্যে ‘সহিংসতা উস্কে দিতে পারে’ বলে দাবি করছে ইসরাইলি পুলিশ।

 

তবে যে পোস্টটি পুলিশ আমলে নিয়েছে সেটি ছিল মূলত আরবি নীতিবাক্যসহ ফিলিস্তিনি পতাকার একটি চিত্র। সেখানে লেখা ছিল ‘আল্লাহ ছাড়া কোনো বিজয়ী নেই।’

আইনজীবী বেকার বলেন, ‘আমনেহ কেবল তার ধর্মীয় অনুভূতি প্রকাশ করেছিলেন। কিন্তু ইসরাইলি কর্তৃপক্ষ ওই পোস্টটিকে ফিলিস্তিনিদের প্রতি অস্ত্র ধরার আহ্বান হিসেবে দাবি করেছে।’

উল্লেখ্য, হামাসের সঙ্গে সংঘাত শুরুর পর থেকেই সংগঠনটির প্রতি সমর্থন প্রকাশ করে সামাজিক মাধ্যমে পোস্ট দেয়ার ওপর ‘জিরো টলারেন্স নীতি’ গ্রহণ করেছে ইসরাইলি পুলিশ। আবু আমনেহ ইসরাইলি-আরব নাগরিকের মধ্যে অন্যতম, যিনি সামাজিক মাধ্যমে গাজায় হামলা নিয়ে সরব ছিলেন।