ঢাকারবিবার , ২২ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হঠাৎ নৌমহড়ায় ইরান, যুদ্ধজাহাজে ফিলিস্তিনের পতাকা

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২২, ২০২৩ ৪:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক  :: ফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশ করে পারস্য উপসাগরে নৌমহড়া চালিয়েছে ইরান। গতকাল শনিবার (২১ অক্টোবর) পারস্য উপসাগরের উত্তরে আহভাজ, হেন্দিজান, আরভান্দকানার ও ইমাম হাসান মোজতবি (আ.) নৌঘাঁটিতে অনুষ্ঠিত হয়েছে। খবর মেহের নিউজ এজেন্সির।

ইরানের স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের নৌ কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলি বাখশাই বলেছেন, ফিলিস্তিনের নিপীড়িত মানুষের প্রতি সমর্থনের অংশ হিসেবে এই মহড়া পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, মহড়ায় অংশ নেওয়া যুদ্ধজাহাজে ইরান, ফিলিস্তিন ও প্রতিরোধ জোটের পতাকা শোভা পেয়েছে। মহড়ায় অংশগ্রহণকারীরা ফিলিস্তিনের নিপীড়িত জনগণকে রক্ষায় নিজেদের প্রস্তুতির কথা ঘোষণা করেছেন।

গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন হামলার জবাবে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। এরই মধ্যে ইসরায়েলি হামলায় প্রায় সাড়ে চার হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে। গাজায় ইসরায়েলের হামলা শুরুর পর থেকেই ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছে মধ্যপ্রাচ্যের অন্যতম প্রভাবশালী দেশ ইরান।

এ ছাড়া ইরানের বিভিন্ন শহরে প্রতিদিনই ইসরায়েলের বিরুদ্ধে বিক্ষোভ হচ্ছে। ইরানি প্রভাবশালী ব্যক্তিরা বিবৃতি দিচ্ছেন। একই সঙ্গে গাজায় ইসরায়েলি হামলা বন্ধে কূটনৈতিক তৎপরতা চালাচ্ছেন তারা।