ঢাকারবিবার , ১২ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

এখন আর ভিক্ষুক দেখতে পাওয়া যায় না : খাদ্যমন্ত্রী

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ১২, ২০২৩ ৮:০১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: এখন আর ভিক্ষুক দেখতে পাওয়া যায় না : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশের উন্নয়ন হয়েছে বলে এখন গ্রামে আর ভিক্ষুক দেখতে পাওয়া যায় না। বিধবা কিংবা অসহায় মায়েরা একসময় দল বেঁধে ভিক্ষা করতেন। সেই দৃশ্য আর দেখতে হয় না। অসহায় মানুষের জন্য বিভিন্ন ভাতা নিয়ে পাশে দাঁড়িয়েছে বর্তমান সরকার। ভবিষ্যতে ভাতাভোগীর সংখা আরও বাড়ানো হবে।

রোববার (১২ নভেম্বর) সকালে গাংগোর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে রসুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় উপকারভোগীদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।খাদ্যমন্ত্রী বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করে বিএনপি। চক্রান্তকারীরা বিএনপি-জামায়াত সরকারের রাষ্ট্রীয় সহায়তা পেয়েছিল। বিএনপি-সন্ত্রাসী দল হিসেবে দেশে বিদেশে পরিচিত। এখন তারা আবার সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছে। আগুনসন্ত্রাস না করে নির্বাচনে আসুন।
খাদ্যমন্ত্রী আরও বলেন, সরকার শুধু মূল সড়কের উন্নয়ন করেনি মানুষের ঘরে প্রবেশের রাস্তাও এখন পাকা। শেখ হাসিনা নেতৃত্বে প্রত্যেকটি ইউনিয়নে হাজার হাজার মানুষ সরকারের নানা সামাজিক কর্মসূচির উপকার ভোগ করছেন। ভাতা দেওয়ার আগে কে কোন দল করেন সেটি দেখা হয়নি। গ্রামের প্রত্যেকটি ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। এ ছাড়াও অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, বিধবা ভাতা ও ১৫ টাকা কেজি চাল দেওয়া হচ্ছে। কমিউনিটি ক্লিনিক চালু করে বিনা পয়সায় ২৮ রকমের ওষুধ দেওয়া হচ্ছে। এগুলোর ফলে মানুষের জীবনমান উন্নয়ন হয়েছে।