ঢাকাসোমবার , ২০ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাত ১০টার পর বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ২০, ২০২৩ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক ::বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাত ১০টার পর বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ক্যাম্পাসে রাত ১০টার পরে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় প্রশাসন এক প্রজ্ঞাপনে এ তথ্য জানিয়েছে। প্রজ্ঞাপনে জানানো হয়, এখন থেকে বহিরাগতরা নির্দিষ্ট সময়ের পর ক্যাম্পাসে ঘোরাঘুরি বা প্রবেশ করলে তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, আবাসিক, অনাবাসিক শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে জ্ঞাতার্থে দেশের সার্বিক পরিস্থিতির বিবেচনায় রাত ১০টার পর কেউ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান করতে পারবে না। ভিজিল্যান্স টিম (প্রক্টোরিয়াল বডি) যদি রাত ১০টার পর কোনো বহিরাগতকে ঘোরাঘুরি বা অবস্থান করতে দেখে, তাহলে তার বা তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম জানান, সার্বিক পরিস্থিতি বিবেচনায় সুষ্ঠু ক্যাম্পাস বিনির্মাণে বদ্ধপরিকর। সেজন্য বহিরাগতরা যাতে অনায়াসে রাতে প্রবেশ করতে না পারে সেজন্য এ ব্যবস্থা। আমরা প্রক্টরিয়াল বডি সবসময় সজাগ। যদি কারও প্রতি সন্দেহ হয় এবং জিজ্ঞাসাবাদে প্রমাণ হয় সে বহিরাগত, তাহলে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া জানান, ‘শিক্ষার্থীরা তাদের প্রয়োজনে সব সময়ই প্রবেশ করতে পারবে। কিন্তু বহিরাগতরা রাত ১০টার পরে প্রবেশ করতে পারবে না। সার্বিক দিক বিবেচনা করাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণের কথা বিবেচনা রেখে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’