ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা-১৩ আসনে আওয়ামী লীগের  মনোনয়ন  পেলেন, জাহাঙ্গীর কবির নানক

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ২৬, ২০২৩ ৯:০২ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: ঢাকা-১৩ আসনে আওয়ামী লীগের  মনোনয়ন  পেলেন, জাহাঙ্গীর কবির নানক।

বর্তমান ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খানকে সরিয়ে আবারও আসনটি ফেরত নিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি এই আসনে ৯ম ও ১০ম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শেষ মুহূর্তে মনোনয়ন প্রত্যাহার করেছিলেন নানক।

রবিবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেই তালিকায় দেখা যায়, এবার ঢাকা-১৩ আসনে বর্তমান সংসদ সদস্য সাদেক খানকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়নি বাংলাদেশ আওয়ামী লীগ।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।