ঢাকাশুক্রবার , ৮ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে অবৈধভাবে মাটি কাটায় ইউপি সদস্যের ৫০ হাজার টাকা জরিমানা, ভেকু জব্দ

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৮, ২০২৩ ১১:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিভাগের  বরগুনার আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের কলাগাছিয়া গ্রামে ভেকু দিয়ে অবৈধভাবে বন্যা নিয়ন্ত্রন বাঁধের পাশের মাটি কেটে নেওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতে ইউপি সদস্য হানিফ বিশ্বাসকে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা ও ভেকু জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের কলাগাছিয়া বাজার সংলগ্ন উত্তর কলাগাছিয়া গ্রামের মতি আকনের বাড়ির সামনে থেকে বন্যা নিয়ন্ত্রন বাঁধের মাটি ভেকু দিয়ে কেটে নিচ্ছিল কলাগাছিয়া গ্রামের ইউপি সদস্য মোঃ হানিফ বিশ্বাস (৪৫)। ওই সময় আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম কলাগাছিয়া বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে এমন ঘটনা দেখে তাৎক্ষনিক তিনি বাঁধের পাশের মাটি কাটার অপরাধে ইউপি সদস্য হানিফ বিশ্বাসকে আটক করেন এবং মাটি কাটার জন্য ব্যবহৃত ভেকুটি জব্দ করেন

পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম ইউপি সদস্য হানিফ বিশ্বাসকে অবৈধভাবে বন্যা নিয়ন্ত্রন বাঁধের পাশের মাটি কেটে নেওয়ার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করে।

জব্দকৃত ভেকুটি ইউপি চেয়ারম্যান অ্যাডঃ এইচ এম মনিরুল ইসলাম মনির জিম্মায় দেওয়া হয়েছে।
স্থানীয় সাবেক ইউপি সদস্য মোঃ শানু মৃধা বলেন, কলাগাছিয়া বন্যানিয়ন্ত্রন বাঁধের মাটি অবৈধ ভাবে কেটে নেওয়ার অপরাধে বর্তমান ইউপি সদস্য হানিফ বিশ্বাসকে আটক করে জরিমানা করেন এবং মাটি কাটতে ব্যবহৃত ভেকুটি জব্দ করা হয়েছে।

 

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফুল আলম বলেন, অবৈধভাবে বাঁধের পাশের মাটি কাটার অপরাধে ইউপি সদস্য হানিফ বিশ্বাসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ভেকুটি জব্দ করে চেয়ারম্যানের জিম্মায় দেওয়া হয়েছে।