ঢাকাশুক্রবার , ৮ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মেহেন্দিগঞ্জে শীতের আমেজে কদর বেড়েছে চিতই ভাপার

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৮, ২০২৩ ১১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

রাজিব তাজ :: শীতের আমেজ শুরু হতে না হতেই মেহেন্দিগঞ্জের মোড়ে মোড়ে থাকা রাস্তার পাশের ভ্রাম্যমাণ দোকান গুলোতে বেড়েছে চিতই ও ভাপা পিঠার বেশ কদর। গরম গরম ধোঁয়া উড়া ভাপা পিঠা ও ঝালে একাকার ভর্তা মেশানো চিতই যেনো এক আর্কষণীয় খাবার।

 

বন্দরের বেশ কয়েকটা গুরুত্বপূর্ণ স্থানে গিয়ে দেখা যায় যে, পিঠা খাওয়ার কাস্টমারদের উপচে পড়া ভীড়। ছেলে বুড়ো থেকে শুরু করে সন্ধার হালকা খাবারের তালিকায় যেনো চিতই ভাপার বিকল্প নেই। পাতারহাট বন্দরের উত্তর বাজার ঈদগাহ মাঠ সংলগ্ন, মেহেন্দিগঞ্জ থানার সামনে, তেমুহনী মোড়, পুরাতন সোনালী ব্যাংকের সামনের দোকানগুলোতে দেলহা যায় পিঠা খাওয়ার ভিড়।

 

পিঠা দোকানদারদের সাথে খোশগল্প করে জানা যায় যে, প্রতিদিন প্রায় ৮-১০ কেজি চাউলের গুড়ির চিতই পিঠা বিক্রি করা হয় এবং ৫-৭ কেজি চাউলের গুড়ির ভাপা পিঠা বিক্রি করা হয়। এছাড়াও মুখরোচক খাবার হিসেবে রাখা হয় হাঁসের সিদ্ধ করা ডিম, যা বিক্রি করা হয় ২৫ টাকা করে।

পাতারহাট বন্দর ছাড়াও মাঠখোলা বাজার, আলিগঞ্জ বাজার, উলানিয়া বাজার, তেমুহনী বাজার গুলোতে ঘুরে দেখা যায় প্রত্যেক জায়গায় পিঠা বিক্রির দোকানে উপচে পড়া ভিড় যেনো পিঠার মেলা।

ক্রেতাদের সাথে কথা বলার সময় তারা জানায়, ভাপা পিঠা বেশ জনপ্রিয়তা পাওয়ার কারন হলো নাড়িকেল ও আখের গুড়, তবে চিতই পিঠার সাথে বেশ কয়েক রকমের ভর্তা পাওয়া যায় বলে অনেক ঝাল প্রেমীদের পছন্দের তালিকায় চিতই পিঠা। কি কি ভর্তা পাওয়া যায় এমন প্রশ্নের জবাবে চিতই খাদক অয়ন নন্দী বলেন, ধনেপাতার ভর্তা, সরিষার ভর্তা ও কাসুন্দি দিয়ে চিতই পিঠা বেশ ভালোই লাগে।

উত্তর বাজার ঈদগাহ মাঠ সংলগ্ন পিঠা বিক্রেতা মোঃ সবুজ মিয়া জানান, দৈনিক পঁচিশশ থেকে তিন হাজার টাকার পিঠা বিক্রি করা হয়, এতে সাতশ থেকে এক হাজার টাকা লাভ থাকে, তবে দোকানে দুই তিনজন লোক খাটি। তবে শীত যত বাড়বে, বিক্রি তত বাড়বে বলে আশ্বস্ত প্রকাশ করেছেন একাধিক দোকানদার।