ঢাকারবিবার , ১০ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে বিএনপির বিক্ষোভ মিছিল, দফায় দফায় পুলিশের ধাওয়া

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ১০, ২০২৩ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে বিএনপির বিক্ষোভ মিছিল, দফায় দফায় পুলিশের ধাওয়া

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বরিশালে পৃথক মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা ও মহানগর বিএনপি। তবে পুলিশি বাধায় জেলা বিএনপির একাংশের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পণ্ড হয়েছে। এর আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১ টায় নগরীর সদর রোডে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধনের আয়োজন করে উত্তর জেলা বিএনপি। যার নেতৃত্ব দেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সদস্য গোলাম মো. চৌধুরী আলাল এবং বরিশাল উত্তর জেলা বিএনপির সাবেক সভাপতি মেহবাহ উদ্দিন ফরহাদ।

তবে মানববন্ধনে দাঁড়াতেই বাঁধা দেয় পুলিশ। এতে পণ্ড হয়ে যায় বিএনপির মানববন্ধন কর্মসূচি। পরে নেতা-কর্মীরা দলীয় কার্যালয় থেকে বের হয়ে সদর রোডে মিছিল করতে গেলে পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।
একই সময় বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি সদর রোডে মিছিল করে দলীয় কার্যালয়ে আসার চেষ্টা করলে পুলিশের বাঁধার মুখে পড়তে হয়।

এসময় বিএনপি নেতাকর্মীদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরে নগরীর বিবির পুকুরের পূর্ব প্রান্তে সংক্ষিপ্ত মানববন্ধন করে বিএনপি ও তাদের অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মানববন্ধনে দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহীন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি মহসিন মন্টু, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। এছাড়া বরিশাল জেলা ও মহানগর বিএনপির ব্যানারে দায়রা জজ আদালত চত্বরে মানববন্ধন করেন আইনজীবীরা। সেখানেও বাঁধা দেয় পুলিশ।

অপরদিকে জেলা মহিলা দল নগরীর সদর রোডে মানববন্ধন করতে গেলে তাদেরকেও সরিয়ে দেয় পুলিশ। বিএনপি নেতাকর্মীরা জানান, তারা মানববন্ধনের জন্য পুলিশকে অবহিত করেছেন। কিন্তু অনুমতি দেয়া হয়নি। বিএনপিকে দমনের জন্য নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, হামলা করা হচ্ছে। এভাবে বিএনপিকে দমানো যাবেনা বলে হুশিয়ারি দেন নেতাকর্মীরা। এদিকে বিএনপির মানববন্ধন কর্মসূচিকে ঘিরে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীর সদর রোডে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।