ঢাকাসোমবার , ২৫ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

৭ জানুয়ারি মহিলাদের ব্যাগে বাংলা দা ও মরিচের গুড়া থাকবে

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ২৫, ২০২৩ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: ৭ জানুয়ারি মহিলাদের ব্যাগে বাংলা দা ও মরিচের গুড়া থাকবে

আগামী ৭ জানুয়ারি মহিলাদের ভোট কেন্দ্রে পাঠিয়ে দিবেন। প্রতিটা মহিলাদের বাজারের ব্যাগে একটি করে বাংলা দা ও মরিচের গুঁড়া থাকবে। যদি ভোট কাটতে আসে তাহলে আপনারা কব্জি কেটে দিবেন।’গতকাল রবিবার(২৪ ডিসেম্বর) বরগুনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকুর পথ সভায় ইউপি চেয়ারম্যান হুমায়ন কবির এসব কথা বলেছেন। ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আচরণবিধি লঙঘন করে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

চেয়্যারম্যান আরও বলেন, আমি কার সাথে নির্বাচন করছি আপনারা জানেন। সে হলো শম্ভু বাবুর ভায়রা ছিদ্দিকুর রহমানের সাথে (বর্তমান সংসদ সদস্য ও নৌকা প্রতীকের প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু)। যখন আমি ভোটারদের কাছে গিয়েছি তখন ভোটাররা বলেছে ভোট কেটে নিবে।

এর আগেও ভোট কেটে দুই বার নির্বাচিত হয়েছে। আপনি তো ভোট রাখতে পারবেন না। এই কথা শুনেছি পুরুষ লোকদের কাছে। এর পরে আমি মহিলাদের নিয়ে বসেছি। তাদের কাছে সমাধান চেয়েছি। ১৫-২০ জন মহিলা বলেছে আমরা ভোট কেন্দ্রে থাকবো। আমাদের ব্যাগে বাংলা দা ও মরিচের গুঁড়া থাকবে। ভোট কাটতে আসলে আমরা প্রতিবাদ করবো। তাই সিদ্দিক ভোট কাটতে পারে নাই।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু বলেন, ইউপি চেয়ারম্যান তার নির্বাচনের বিষয়টি টেনেছেন। তিনি আইনজীবি মানুষ আচরণবিধি লঙ্ঘনে খুব সর্তক আছেন। তবুও যদি আচরণবিধি লঙ্ঘন করে থাকে, এজন্য দুঃখিত। তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা সিফাত আনোয়ার তুমপা বলেন, তিনি যে বক্তব্য দিয়েছেন তাতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে। এ বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।