ঢাকারবিবার , ৭ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে ৬ টি আসনে ৪১.১০ ভাগ ভোটারের ভোটাধিকার প্রয়োগ: রিটার্নিং কর্মকর্তা

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ৭, ২০২৪ ৮:১৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে ৬ টি আসনে ৪১.১০ ভাগ ভোটারের ভোটাধিকার প্রয়োগ: রিটার্নিং কর্মকর্তা

বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনে সুষ্ঠু এবং শান্তিপূর্নভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। রবিবার (০৭ জানুয়ারি) সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি মোটামুটি থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমেছে ভোটার উপস্থিতি। দুপুরের আগেই অনেক কেন্দ্র ভোটর শূন্য হয়ে পড়ে। যদিও জেলায় ৪১.১০ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম।

জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এবং ১৪ দলের প্রার্থী ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের দাবি, ভোটের পরিবেশ সুষ্ঠু এবং সুন্দর ছিলো। জনগন এই ভোট গ্রহণ করেছে। সকাল ৮টার আগে বরিশাল-১ আসনের শেরাল বহুমুখি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোট কর্মকর্তারা ভোট গ্রহণের প্রস্তুতি নিচ্ছেন। কেন্দ্রের সামনে লাল নিশানা দিয়ে ভোট কেন্দ্র সংরক্ষিত করেছেন। সকাল ৮ টার কিছু সময় আগে ওই কেন্দ্রে ভোট দিতে যান জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ।

এসময় তার সঙ্গে অর্ধ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। প্রিজাডিং কর্মকর্তা সঙ্গীয় নেতাকর্মীদের সরিয়ে দেয়ার পর ৮টায় প্রথম ভোট দেন হাসানাত আবদুল্লাহ। পরে অন্যান্যরা ভোট দেন। তারা সুষ্ঠ‚ সুন্দর পরিবেশে ভোট দিতে পেরে খুশীর কথা জানান।

হাসানাত আবদুল্লাহ ভোট দিয়ে চলে যাওয়ার পর কেন্দ্র অনেকাংশে ফাঁকা হয়ে যায়। তারপরও কিছু ভোটার লাইনে দাঁড়িয়ে ভোট দেন। ওই কেন্দ্রে নৌকা ব্যতিত অন্য দুই প্রার্থীর পোলিং এজেন্ট দেখা যায়নি। জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, বরিশাল জেলার ৬টি আসনের ৮১২৭টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্ঠু এবং শান্তিপূর্ন পরিবেশে বিরামহীনভাবে ভোট গ্রহন করা হয়েছে।

বিচ্ছিন্ন দুই-একটি ঘটনা যেখানেই ঘটেছে সেখানেই তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী। বরিশাল জেলার কোনও কেন্দ্রে ভোট বন্ধ বা স্থগিত করা হয়নি। জেলায় ৬টি আসনে ৪১.১০ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।