ঢাকাবৃহস্পতিবার , ২৫ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল সরকারি বিএম কলেজে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ২৫, ২০২৪ ১১:২৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল সরকারি বিএম কলেজে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা।

 

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে ক্লাশ চলাকালীন বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. এএস কাইয়ুম উদ্দিন আহমেদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ক্যাম্পাসে পাঠদান চলাকালীন সময়ে শিক্ষার্থী ব্যতীত বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। একই সাথে কলেজ ক্যাম্পাসের অভ্যন্তরে শিক্ষার্থী কিংবা বহিরাগতদের মাদক সেবন ও ইভটিজিং নিষিদ্ধ বলে গণ্য হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যেহেতু পুরো ক্যাম্পাস সিসিটিভি (ক্যামেরার) আওতাধীন সেহেতু উক্ত কর্মকাণ্ডে জড়িত থাকার বিষয়ে প্রমাণ পাওয়া গেলে অভিযুক্তকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সোপর্দ করা হবে। যদি অভিযুক্ত অত্র কলেজের শিক্ষার্থীও হয়ে থাকে তার দায়ভার কলেজ কর্তৃপক্ষ নিবে না।

এ বিষয়ে কলজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. এ.এস কাইয়ুম উদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, বিএম কলেজে কিছুদিন যাবৎ দেখা যাচ্ছে বহিরাগতদের আনাগোনা, মাদকসেবন এবং ইভটিজিং বেড়েই চলছে। ফলে কলজের মান ক্ষুণ্ন হচ্ছে।

তিনি আরও জানান, শিক্ষার্থীরা যাতে ক্যাম্পাসে নিরাপদ ভাবে চলাফেরা করতে পারেন এর জন্য ইভটিজিং এবং মাদকমুক্ত ক্যাম্পাস গড়ার লক্ষে এই আইন জারি করা হয়েছে।’