ঢাকারবিবার , ২৮ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

মাদক-সন্ত্রাস-র‍্যাগিং ও গুজবসহ সাইবার অপরাধ কর্মকাণ্ডের প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ২৮, ২০২৪ ৬:২৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: মাদক, সন্ত্রাস, র‍্যাগিং ও গুজবসহ সাইবার অপরাধ কর্মকাণ্ডের প্রতিরোধে আলোচনা সভা অনুষ্ঠিত।

 

সচেতনতা বৃদ্ধির মাধ্যমে তরুণ প্রজন্ম তথা শিক্ষার্থীদেরকে আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলার প্রয়াসে আজ (২৮ জানুয়ারি ২০২৪ খ্রিঃ) সকাল ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মাদক, সন্ত্রাস, র‍্যাগিং ও গুজবসহ নানাবিদ সাইবার অপরাধ কর্মকাণ্ডের প্রতিরোধে সচেতনতামূলক মতবিনিময় সভায় মুখ্য আলোচক হিসেবে অংশগ্রহণ করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের মান্যবর কমিশনার  জিহাদুল কবির, বিপিএম-সেবা, পিপিএম ।

শিক্ষার্থীদের সাথে মতবিনিময় কালে এ সময় তিনি মাদক, ইভটিজিং, জঙ্গীবাদ, গুজব, ডিজিটাল ডিভাইস বিশেষ করে মােবাইলের প্রতি আসক্তি, সাইবার ক্রাইম, বাল্য বিবাহ, কিশাের অপরাধ, পারিবারিক সহিংসতা, নারী ও শিশু নির্যাতন, ট্রাফিক ব্যবস্থাপনা, সমসাময়িক বিভিন্ন সমস্যা, আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ইস্যুতে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বাস্তবতার নিরিখে বিভিন্ন বিষয় তুলে ধরে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপাচার্য ( রুটিন দায়িত্ব) বরিশাল বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) ফজলুল করিম, বরিশাল বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সম্মানিত শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।