ঢাকামঙ্গলবার , ৩০ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে পুলিশের কঠোর অবস্থান,কালো পতাকা মিছিল করেনি বিএনপি

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ৩০, ২০২৪ ৩:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে পুলিশের কঠোর অবস্থান,কালো পতাকা মিছিল করেনি বিএনপি

সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে ‘কালো পতাকা’ মিছিলের কর্মসূচি থাকলেও বরিশালে মিছিল করেনি বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল ১১টায় দলীয় কার্যালয় থেকে বরিশাল মহানগর বিএনপির উদ্যোগে এই কালো পতাকা মিছিল বের করা কথা ছিল।

এদিকে সকাল থেকে নগরীর সদর রোডে জেলা ও মহানগর বিএনপির কার্যালয় সংলগ্ন এলাকায় ছিল পুলিশের কঠোর অবস্থান। পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. ফজলুল করিম জানিয়েছেন, কোনো রকম বিশৃঙ্খলা প্রতিরোধে আমরা দায়িত্বে রয়েছি। এখন পর্যন্ত জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়েছে।

বিএনপি জানিয়েছে, সারাদেশের সব উপজেলা, থানা ও পৌরসভায় কালো পতাকা মিছিল হবে। ৭ জানুয়ারির ‘ডামি সংসদ’ বাতিল এবং ‘ডামি সরকারের’ পদত্যাগের দাবিতে ঘোষিত কালো পতাকা মিছিল সফল করতে নেতা-কর্মীদের প্রতি নির্দেশনা দেয়া হয়েছে। একই দাবিতে গণতন্ত্র মঞ্চ, ১২–দলীয় জোটসহ বিভিন্ন দল ও জোট পৃথকভাবে কালো পতাকা মিছিল করবে।

গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনকে ডামি ও প্রহসন বলে বিএনপিসহ ৬৩টি রাজনৈতিক দল (নিবন্ধিত ও অনিবন্ধিত) বর্জন করে। ডামি সংসদ বাতিলের দাবিতে ইতোমধ্যে বিএনপি সব জেলা ও মহানগরে দুই দিনের কালো পতাকা মিছিলের কর্মসূচি করেছে।