ঢাকামঙ্গলবার , ৩০ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বিএনপি নেতা মঈন খান আটক

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ৩০, ২০২৪ ৪:১৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: বিএনপি নেতা মঈন খান আটক

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ২টার দিকে ঢাকা মহানগর উত্তর (জোন-২) বিএনপির কালো পতাকা মিছিল থেকে তাকে আটক করা হয়।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ড. মঈন খানকে উত্তরা পশ্চিম থানার দিকে নিয়ে যাওয়া হয়েছে।

দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, সব মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলসহ একদফা দাবি আদায়ে ঢাকা মহানগর উত্তর (জোন-২) বিএনপির কালো পতাকা মিছিলের এ কর্মসূচি ছিল।

এদিকে, মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে শুরু হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন। এই সংসদকে ডামি নির্বাচনের অবৈধ সংসদ দাবি করে অধিবেশন শুরুর দিন ‘কালো পতাকা’ মিছিলের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। গত শনিবার (২৭ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা মিছিলপূর্ব সমাবেশ থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এ কর্মসূচি ঘোষণা করেন।

সেই সময় তিনি বলেন, সব জেলা ও উপজেলা শহর এবং মহানগরে কালো পতাকা মিছিল করা হবে। জনগণকে নিয়ে এই অবৈধ সরকারের সব কর্মকাণ্ডকে প্রতিরোধ করতে হবে।

এর আগে দলের ঘোষিত কর্মসূচিতে জানানো হয়, ঢাকা মহানগর উত্তর-মিরপুর-১২ (বাসস্ট্যান্ড) ও উত্তরা-১২নং সেক্টর (কবরস্থানের পাশে) থেকে মিছিল বের করবে। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান ও ডক্টর আব্দুল মঈন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি বাড্ডা লিংক রোড, পীরজঙ্গী মাজার, নিউ মার্কেট, দয়াগঞ্জ, যাত্রাবাড়ীতে কালো পতাকা মিছিল করবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি ভাইস-চেয়ারম্যান মো. শাহজাহান, স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

কর্মসূচির ঘোষণায় জানানো হয়েছিল, যুগপৎ সঙ্গীদের মধ্যে গণতন্ত্র মঞ্চ মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল ৩টা ৩০ মিনিটে জাতীয় প্রেস ক্লাব, ১২ দলীয় জোট বিকেল ৩টা ৩০ মিনিটে বিজয় নগর পানির ট্যাংক ও জাতীয়তাবাদী সমমনা জোট বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাব, গণফোরাম ও পিপলস পার্টি বিকেল ৩টা ৩০ মিনিটে বিজয় নগর পানির ট্যাংক, এলডিপি সকাল ১১টায় পল্টন মোড় থেকে এবং গণঅধিকার পরিষদ-নুরুল হক নুর বিকেল ৩টা ৩০ মিনিটে বিজয় নগর পানির ট্যাংকির সামনে থেকে, গণতান্ত্রিক বাম ঐক্য বেলা ১১টা ৩০ মিনিটে তোপখানা রোড মেহেরবা প্লাজার সামনে থেকে ও বাংলাদেশ লেবার পার্টি সকালে ১১টায় পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্স সামনে থেকে, এবি পার্টি বিকেল ৩টায় বিজয় নগর দলীয় অফিস থেকে মিছিল বের করবে।