ঢাকাশনিবার , ২৮ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল নগরীর এক-তৃতীয়াংশ এলাকায় টানা ৯ ঘন্টা বিদ্যুৎ সরবারহ বন্ধ

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৮, ২০২৩ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: জরুরী রক্ষণাবেক্ষনের নামে বরিশাল নগরীর প্রায় এক-তৃতীয়াংশ এলাকায় শনিবার সকাল ৯টা থেকে টানা নয় ঘন্টা বিদ্যুৎ সরবারহ বন্ধ ছিল। পশ্চিমাঞ্চল বিদ্যুৎ বিতরণ কোম্পানী ওজোপাডিকো’র বরিশাল বিক্রয় ও বিতরন বিভাগ-১’এর আওতাভূক্ত নগরীর ‘হাতেম আলী কলেজ ফিডার’, ‘সিএন্ডবি ফিডার’, ‘সার্কিট হাউজ ফিডার’ ও ‘আলেকান্দা ফিডার’এ বিদ্যুৎ সরবারহ বন্ধ থাকায় নগরীর দক্ষিণ অংশের প্রায় ৪০ ভাগ এলাকার অন্তত ৩০ হাজার গ্রাহকের দূর্ভোগের শেষ ছিলনা। এমনকি ৪টি ফিাডারে বিদ্যুৎ সরবারহ বন্ধ থাকায় নগরীর অর্ধেকেরও বেশী এলাকায় শনিবার সকালের পর থেকে পানি সরবারহও বন্ধ ছিল। রোববার সকালের আগে আর এসব এলাকায় পানি সরবারহ সম্ভব হবে না বলে সিটি করপোরেশনের দায়িত্বশীল সূত্রে বলা হয়েছে।

নগরীর অভ্যন্তর অংশে বরিশাল-ফরিদপুর-ঢাকা জাতীয় মহাসড়কটি ৪ লেনে সম্প্রসারনের ফলে এসব ফিডারের বিদ্যুতের খুটি অপসারন কাজ করতে গিয়ে শনিবার সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিদ্যুৎ সরবারহ বন্ধ রাখার কথা জানিয়েছে ওজোপাডিকো’র ডিভিশন-১’এর নির্বাহী প্রকৌশলী। পাশাপাশি এসব ফিডারের রক্ষনাবেক্ষন ও মেরামত কাজ করার কথা জানিয়েছেন তিনি।

তবে গত কয়েক মাসে এ মহাসড়ক প্রসস্ত করণের লক্ষে বিপুল সংখ্যক বৈদ্যুতিক খুটি অপসপারন করতে গিয়ে দিনের পর দিন এসব ফিডার বন্ধ রাখা হলেও রক্ষনাবেক্ষন কাজে খুব মনযোগ লক্ষ্য করায় যায়নি বিদ্যুৎ বিতরণ কোম্পনীটির। এমনকি দিনভর বিদ্যুৎ সরবারহ বন্ধ রেখে সন্ধ্যায় চালু করার পরে রাতেই কয়েক দফায় লাইনে ত্রুটি ও গোলযোগের কারণে সরবারহ বন্ধের ঘটনা ঘটেছে।