ঢাকারবিবার , ২৯ অক্টোবর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

সাবমেরিন কেবলের আপগ্রেডেশন : দুই দিন ২০ ঘণ্টা ধীরগতি থাকবে ইন্টারনেট সেবা

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৯, ২০২৩ ১১:৪৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: কক্সবাজারে স্থাপিত দেশের প্রথম সাবমেরিন কেবলের আপগ্রেডেশনের কারণে আগামী ৩১ অক্টোবর ও ২ নভেম্বর দুই দিনে প্রায় ২০ ঘণ্টা ইন্টারনেট সেবা সাময়িক ধীরগতি বা বাধা পেতে পারেন ব্যবহারকারীরা।

রোববার (২৯ অক্টোবর) বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, কক্সবাজারে স্থাপিত দেশের প্রথম সাবমেরিন কেবলের আপগ্রেডেশনের কাজ চলমান থাকায় ব্যবহারকারীরা ইন্টারনেট ব্যবহারে সাময়িক ধীরগতি বা বাধা পেতে পারেন। দুই দিনে ২০ ঘণ্টা আংশিক সংযোগ বিচ্ছিন্ন থাকবে। এ জন্য আগামী ৩১ অক্টোবর ও ২ নভেম্বর প্রায় ২০ ঘণ্টা ইন্টারনেট সেবা আংশিক বিঘ্নিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আপগ্রেডেশন সম্পন্ন হওয়ার পর প্রথম সাবমেরিন কেবলের সক্ষমতা উল্লেখযোগ্যভাবে বাড়বে।

দুই দিন ২০ ঘণ্টা ধীরগতি থাকবে ইন্টারনেট সেবা
ইন্টারনেট পরিস্থিতি কবে স্বাভাবিক হবে, জানালেন সেবাদাতারা
জানা গেছে, দক্ষিণ-পূর্ব এশিয়া-মধ্যপ্রাচ্য-পশ্চিম ইউরোপ ৪ (সি-মি-উই ৪) সাবমেরিন কেবলের মাধ্যমে কক্সবাজারে স্থাপিত সার্কিটগুলো ৩০ অক্টোবর রাত ২টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১০ ঘণ্টা এবং ১ নভেম্বর রাত ২টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১০ ঘণ্টা আংশিকভাবে সংযোগ বিচ্ছিন্ন থাকবে।

তবে কুয়াকাটায় স্থাপিত দেশের দ্বিতীয় সাবমেরিন কেবলের মাধ্যমে সংযুক্ত সার্কিটগুলো যথারীতি কাজ চালিয়ে যাবে।

বাংলাদেশ সাবমেরিন কেবলস পিএলসির (বিএসসিপিএলসি) ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মির্জা কামাল আহমেদ বলেন, ‘আমরা সি-মি-উই ৪-এর সক্ষমতা বাড়াচ্ছি। আর যখন কোনো সিস্টেম আপগ্রেড করা হয়, তখন বিদ্যমান পরিষেবাগুলো সংশোধনের দরকার হয়। এ জন্য একটি নির্দিষ্ট সময়ের জন্য সিস্টেম বন্ধ রাখতে হবে।’