ঢাকাবৃহস্পতিবার , ৮ আগস্ট ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

ঘটকের চর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে অনিয়ম অভিযোগের তদন্তের নির্দেশ শিক্ষা বোর্ডের

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ৮, ২০২৪ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক  :: বরিশালের চাঁদপাশা ঘটকের চর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে অনিয়ম অভিযোগের তদন্তের নির্দেশ দিয়েছে শিক্ষা বোর্ড।

 

বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ঘটকচর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে অনাস্থা পত্র দিয়েছে ঐ বিদ্যালয়ের শিক্ষক ও অবিভাবকেরা। বিদ্যালয়ের ১১ সদস্য বিশিষ্ট কমিটির ৭ সদস্যই একাধিক অনিয়মের অভিযোগ তুলে অনাস্থা পত্র দিয়েছে উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর। শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক রফিকুল ইসলাম খান এই আবেদনের প্রেক্ষিতে গত ৬ আগস্ট বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন।

লিখিত অভিযোগে কমিটির অন্যতম সদস্য এবং প্রতিষ্ঠাতা মোঃ আঃ হাকিম হাওলাদার, অবিভাবক সদস্য মোঃ আমির হোসেন,
মোঃ স্বপন রাড়ী বলেছেন, চাঁদপাশা মাধ্যমিক বিদ্যালয়, ঘটকের চর এর ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাকির হোসেন এর নানা অনিয়ম, অসহযোগিতা ও সেচ্ছাচারিতার জন্য ম্যানেজিং কমিটির সভাপতির পদ থেকে আমরা তার অপসারণ চেয়েছি। এজন্য আমরা মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দিয়েছি এবং বলেছি, জাকির হোসেন কমিটির সকল সদস্যদের সাথে অসদাচরণ ও দূরব্যবহার করেন। বিদ্যালয়ের কোন উন্নয়নমূলক কাজে সহযোগিতা না করে উল্টো বাধা দেন। আবার অন্য সদস্যদের মতামতকে গুরুত্ব না দিয়ে নিজের একক সিদ্ধান্তে চাপিয়ে দেন। এতে বিদ্যালয়ের উন্নয়ন ও শিক্ষা ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জাকির হোসেনকে সভাপতির পদ থেকে যতক্ষণ পর্যন্ত অপসারিত করা না হয় ততক্ষণ পর্যন্ত আমরা কমিটির পরবর্তী কোন সভায় অংশগ্রহণ করবো না বলে জানালেন স্বপন রাঢ়ী সহ ৪ অবিভাবক ও ৭ শিক্ষক সদস্য।
এ বিষয়ে জানতে সভাপতি জাকির হোসেনকে ফোন করলে তার নম্বর বন্ধ পাওয়া যায়। তবে গত তিনদিন ধরে তিনি পলাতক রয়েছেন বলে জানা গেছে।
এ বিষয় বাবুগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা রহমান বলেন, শিক্ষা বোর্ডের এরকম একটি নির্দেশনা হাতে পেয়েছি। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হলে এ বিষয়ে তদন্ত বা কোনো কিছু বলা সম্ভব নয় বলে জানান তিনি।