ঢাকাশনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বুড়িগঙ্গায় বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহি নৌকাডুবি, নিখোঁজ ৩

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ২১, ২০২৪ ৩:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: বুড়িগঙ্গায় বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহি নৌকাডুবি, নিখোঁজ ৩

 

বুড়িগঙ্গা নদীতে মালবাহী বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন যাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে এবং একজন নিখোঁজ রয়েছে।

ঢাকার বুড়িগঙ্গা নদীর কেরানীগঞ্জের খোলামোড়া ঘাটে নৌকাডুবির ঘটনা ঘটেছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে নদী পারাপারের সময় বালুবাহী বাল্কহেডের ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যায়। এ সময় নৌকার মাঝিসহ মোট নয় জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ছয়জনকে উদ্ধার করা সম্ভব হলেও লাকি (৩৫), মোহনা (১৭) ও আরিফা (১৫) নামে তিনজন এখনও নিখোঁজ রয়েছেন।

দুর্ঘটনায় উদ্ধার হওয়া আরিফ জানান, তার ছেলে সোহান বাল্কহেডের উপর লাফ দেয়। পরে বাল্কহেডের লোকজন তাকে বসিলা ব্রিজের কাছে নিয়ে লাইফ জ্যাকেট পরিয়ে নদীতে ফেলে বাল্কহেড নিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা সোহানকে নদীতে দেখতে পেয়ে উদ্ধার করেন।

নদী পার হওয়া যাত্রীরা অভিযোগ করেন, নৌকা ডুবে যাওয়ার পর মাঝিদের কাছে যাত্রীদের উদ্ধারে সহযোগিতা চাইলে তারা টাকা দাবি করেন। এছাড়া, আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে দেরিতে পৌঁছায় এবং ফায়ার সার্ভিসকে মুঠোফোনে কল দিলে তাদের পক্ষ থেকে জানানো হয় স্রোতের কারণে ডুবুরি দল রাতে আসতে পারবে না।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, নদীতে বালুবাহী বাল্কহেডের চলাচল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থাকলেও ২৪ ঘণ্টাই চলছে।  বিশেষত রাতে বাল্কহেডের চলাচল দ্বিগুণ বেড়ে যায়। যা প্রতিদিন এ ঘাট দিয়ে পার হওয়া লক্ষাধিক মানুষের দুর্ঘটনার ঝুঁকি বাড়াচ্ছে। এছাড়াও মাঝিদের নিয়ম অনুযায়ী ৬ জন যাত্রী নেওয়ার কথা থাকলেও রাতে তারা ৮ থেকে ১০ জন যাত্রী একসাথে নৌকায় পারাপার করছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত সকাল থেকে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। বিষয়টি নিশ্চিত করেছেন বসিলা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ দেলোয়ার হোসেন।