ঢাকাশনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

তোফাজ্জলকে পিটিয়ে হত্যার ঘটনায় ঢাবির ৮ শিক্ষার্থীকে বহিষ্কার

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ২১, ২০২৪ ৩:৩৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: তোফাজ্জলকে পিটিয়ে হত্যার ঘটনায় ঢাবির ৮ শিক্ষার্থীকে বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবক তোফাজ্জল হোসেনকে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত ৮ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়ে ফজলুল হক মুসলিম হলে নতুন প্রভোস্ট নিয়োগ দেয়া হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সাইফুদ্দিন আহমেদ এ তথ্য জানান

ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক ড. শাহ মো. মাসুমকে পরিবর্তন করে ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. মো. ইলিয়াস আল-মামুনকে হলটির নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে।

বহিষ্কৃত ওই আট শিক্ষার্থী হলেন- পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের মো. মোত্তাকিন সাকিন শাহ, পদার্থবিজ্ঞান বিভাগের জালাল মিয়া ও আবদুস সামাদ, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের সুমন মিয়া, ভূগোল ও পরিবেশ বিভাগের আল হোসাইন সাজ্জাদ, গণিত বিভাগের আহসান উল্লাহ, সমুদ্রবিজ্ঞান বিভাগের ওয়াজিবুল আলম, উদ্ভিদবিজ্ঞান বিভাগের ফিরোজ কবির।

ষড়যন্ত্রের ফাঁদে পা না দেয়ার আহ্বান জাবির সাবেক ছাত্রদল নেতাদের

শাবিপ্রবির উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষকে শপথপাঠ, সমন্বয়কদের দুঃখ প্রকাশ

এরমধ্যে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন– জালাল মিয়া, মোহাম্মদ সুমন, আহসান উল্লাহ, মুত্তাকীন সাকিন, আল হোসাইন সাজ্জাদ ও ওয়াজিবুল আলম।

এদিকে ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেন, ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে ছাত্র-শিক্ষকদের সঙ্গে আলোচনা চলছে।