ঢাকাশনিবার , ১০ আগস্ট ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল-বাজার মনিটরিংয়ে শিক্ষার্থীরা

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ১০, ২০২৪ ৬:৫১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা সেবা কার্যক্রম এবং নগরীর বিভিন্ন স্থানে বাজার মনিটরিং করছে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা।

শনিবার (১০ আগস্ট) দুপুর ১২টার দিকে এ কার্যক্রম পরিচালনা করে বরিশাল বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বরিশালের সমন্বয়ক শাকিল আহমেদ জানান, বেলা ১১টা থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি কলেজের প্রায় শতাধিক শিক্ষার্থী সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিকের দায়িত্ব পালন শেষে হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় ছেলে এবং মেয়ে শিক্ষার্থীরা তিনটি ভাগে ভাগ হয়ে প্রথমে হাসপাতালের আউটডোরে ওষুধ প্রতিনিধিদের উপস্থিত পেয়ে তাদের সচেতন করে বের করে দেয়। এছাড়া তাদের নির্ধারিত সময়ের আগে চিকিৎসকের চেম্বারে না ঢোকার অনুরোধ জানান।

শিক্ষার্থী সুমাইয়া বিনতে সাইমা জানান, হাসপাতালে রোগীদের জন্য কি ধরনের খাবার রান্না করা হচ্ছে সেজন্য খাবার ও রান্নাঘর পরিদর্শন করা হয়। পরে রান্নাঘরে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ ও ডিমের মধ্যে পোকা পাওয়ায় সেই ডিম বদলানোর অনুরোধ ও সতর্ক করা হয়। এছাড়াও বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসকরা সঠিক সময়ে না আসায় রোগীদের হয়রানির বিষয়ে প্রতিবাদ ও পরিচালককে জানানো হয়।

পরে শিক্ষার্থীরা শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলামের কাছে শিক্ষার্থীরা গিয়ে বিভিন্ন অসঙ্গতির কথা তুলে ধরে চিকিৎসার মান বাড়ানোর পাশাপাশি প্রথমে সচেতন করে পরিচালককে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আসেন।

অপরদিকে বরিশালের বাজর রোডের হক মিষ্টান্ন ভাণ্ডার ও বেশ কয়েকটি মুদি দোকানে গিয়ে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম সরকারের দেওয়া সঠিক তালিকা অনুযায়ী বিক্রি এবং সরবরাহের অনুরোধ জানান শিক্ষার্থীরা।