ঢাকাশনিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

আল্লাহ’র নামে ছাড়া গরু দিয়ে মাহফিলের তবারক খাওয়ার অভিযোগ খাদেমদের বিরুদ্ধে

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ১৪, ২০২৪ ১:৩৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....
নিজস্ব প্রতিবেদক :: আল্লাহ’র নামে ছাড়া গরু মাহফিলের তবারক বানিয়ে খাওয়ার অভিযোগ উঠেছে খাদেমদের বিরুদ্ধে।
ঘটনাটি ঘটেছে বরিশাল সদর উপজেলার ২ নং কাশিপুর ইউনিয়নের বিল্ববাড়ী এলাকায়।
সুত্র মতে লাকুটিয়া সড়ক বিল্ববাড়ী হযরত আবেদ আলী শাহ আউলিয়া (র) এবং হযরত সিদ্দিক শাহ আউলিয়া এর ভক্ত-আশেকানদের আয়োজনে সপ্তাহের প্রতি বৃহস্পতিবার বাদ এশা তবারক বিতরণ করা হয়।
প্রতি সপ্তাহের ন্যায় গতকাল শুক্রবার, ওই দুই আউলিয়ার মাজারে তবারক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে ভক্তরা। তবে আগের মতন নয়, এবার একটু বিতর্কিত ভাবে।
মাজারের তবারকের মধ্যে গরুর মাংস ‘আল্লাহ’র নামে ছাড়া গরু’র মাংস ব্যবহার করে।
স্থানীয় কয়েকজন অভিযোগ তুলে বলেন গত পাঁচ -ছয় মাস পুর্বে মাজারের ভক্তবৃন্দ একটি লাল রং এর গরু ওই মাজার এলাকার আসলে সেটি ধরে তিন- চার দিন বেধে রাখেন তারা।
এর পরপরই পার্শ্ববর্তি এলাকা থেকে ওই গরু মালিক একজন নারী আসলে স্থানীয়দের সহোযোগিতায় যাচাই বাছাই করে
তার গরু তাকে হস্তান্তর করা হয়।
লাকুটিয়া এলাকার বাসিন্দা মো : অরুন সিকাদর জানায় বিল্ববাড়ী আবেদ আলী শাহ আউলিয়া (র) মাজারে ভক্ত-আশেকানদের আয়োজনে প্রতি সপ্তাহে তবারক বিতরণ করা হয়। ঠিক গতকাল শুক্রবার তেমনই ভাবে তবারকের আয়োজন করা হয়েছে একটা গরু দিয়ে।
তবে সেটি আল্লাহ’র নামে ছাড়া গরু কিনা সেটা যানি না।
শুক্রবার দুপুরে ঘটনা স্থান সরেজমিনে গিয়ে দেখা মেলে কশাই রুবেলের সে বলেন মাজারের ভক্তআশেকান মিলে বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর চরমোনাই হাট থেকে কিনে আনছে।
এবিষয়ে বিল্ববাড়ী ৮ নং ইউপি সদস্য রেজভী আহমেদ জানিয়েছেন গরু জবাই করে তবারক দেয়ার খবর আমি শুনেছি এটা ঠিক তবে, ১২ সেপ্টেম্বর চরমোনাই হাট থেকে মাজারের খাদেম মো: ফরিদ ৮০ হাজার, ১শ’ টাকা মুল্যে ক্রয় করে এনেছেন।
তিনি আরও বলেন হযরত আবেদ আলী শাহ আউলিয়া এবং হযরত সিদ্দিক শাহ আউলিয়া এর ভক্ত-আশেকানদের মধ্যে নাম প্রকাশে অনিচ্ছুক একজন গরু কেনার জন্য ৫০,হাজার টাকা দিয়েছেন। বাকি টাকা অনুদান ও দান বাক্স থেকে সংগ্রহ করা হয়েছে। সেই সংগ্রহকৃত টাকা দিয়ে এই মাহফিলে তবারক বিতরণ করা হবে।
মাজার কমিটির সভাপতি মো: মনিরুল কবির মনির জানায় একটি মহল ষড়যন্ত্র করেছে বলে আমাদের ধারানো গরুটি আমরা কিনে আনছি যার প্রমান হাঁটের ক্যাশ ম্যমো।
এবিষয়ে সিটি এস বি পুলিশের সদস্য মো : মোতালেব ঘটনা স্থান পরিদর্শন করেন। তবে তিনি কোনো সত্যতা পাননি বলে জানিয়েছেন।