ঢাকামঙ্গলবার , ১৪ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক হালিম রেজাসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ১৪, ২০২৪ ৯:৫২ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক হালিম রেজাসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

অন্যের সম্পত্তি দখল করতে ভবন মালিককে মারধর এবং মোবাইল ছিনতাইয়ের অভিযোগ উঠেছে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিম রেজা মোফাজ্জেল ও তার প্রতিষ্ঠানের কর্মচারীদের বিরুদ্ধে। এই ঘটনায় হালিম রেজা মোফাজ্জেলসহ ২৭ জনকে অভিযুক্ত করে বরিশাল অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের হয়েছে। এর মধ্যে ৭ জনের নাম উল্লেখ করা হয়েছে।
নগরীর মল্লিক রোড এলাকার পুলিশ ক্লাব সংলগ্ন মৃত আসাদুজ্জামানের ছেলে রফিকুল ইসলাম রউফ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক হাবিবুর রহমান চৌধুরী মামলাটি আমলে নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্তের নির্দেশ দিয়েছেন।
অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মো. সেলিম এই তথ্য নিশ্চিত করেছেন।
মামলায় অপর অভিযুক্তরা হলেন- নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের মল্লিক রোড এলাকার সহিদুর রহমান, ফরিদা খান, রোকেয়া জামান বাসুনিয়া, সদর রোড এ্যাপোলো ডায়াগনস্টিক কমপ্লেক্সের প্রধান হিসাব রক্ষক মো. সেলিম ও ম্যানেজার (এডমিন) উজ্জল। মামলায় ৫ নম্বর অভিযুক্ত করা হয়েছে অ্যাপোলো ডায়াগনস্টিক কমপ্লেক্সের পরিচালক ও বরিশাল সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিম রেজা মোফাজ্জেলকে। এছাড়াও অজ্ঞতনামা আরও ১৫-২০ জনকে অভিযুক্ত করা হয়েছে।
মামলায় অভিযোগ করা হয়েছে, বরিশাল নগরীর সার্কিট হাউজের বিপরিতে আব্দুর রউফ সুপার মার্কেট এবং পিছনে জিলা স্কুল গেট সংলগ্ন টিনসেড বিল্ডিং নিয়ে সহিদুর রহমান, ফরিদা খান, রোকেয়া জামান বাসুনিয়ার সাথে বিবাদীর প্রথম যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে মামলা বিচারাধীন। এরপরও বিবাদীরা বিরোধপূর্ণ ভবন দখলের চেষ্টা করে আসছে।
এর পরিপ্রেক্ষিতে গত ১৩ মে সোমবার সকাল সাড়ে ১১টার দিকে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিম রেজা মোফাজ্জেলসহ মামলার অন্যান্য অভিযুক্তরা বাদীর দখলে থাকা টিনসেড ভবনের ভাড়াটিয়াদের জোরপূর্বক নামিয়ে দিয়ে ভবন দখলের চেষ্টা করে।
খবর পেয়ে মামলার বাদী রফিকুল ইসলাম রউফ ও তাদের সম্পত্তির দেখভালকারী তানভির হোসেন রিয়াদসহ কয়েকজন ঘটনাস্থলে ছুটে যান। তারা ভাড়াটিয়াদের নামিয়ে দেয়ার কারণ জানতে চাওয়া মাত্রই অভিযুক্তরা তাদের মারধর এবং রফিকুল ইসলাম রউফকে শ্বাসরোধে হত্যার চেষ্টা করে। এছাড়া মামলায় ঘটনার সময় তানভির হোসেন রিয়াদের পকেট থেকে ২২ হাজার টাকা মূল্যের মোবাইল সেট ছিনতাইয়ের অভিযোগ করা হয়েছে অ্যাপোলো ডায়াগনস্টিক কমপ্লেক্সের পরিচালক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিম রেজা মোফাজ্জেলের বিরুদ্ধে।

মামলায় অভিযোগ করা হয়েছে, ‘এই ঘটনায় মামলা করার জন্য কোতয়ালী মডেল থানায় যান বাদী রফিকুল ইসলাম রউফসহ হামলায় আহতরা। কিন্তু থানা পুলিশ তাদের মামলা গ্রহণ করেনি। ফলে অভিযুক্তদের শাস্তির দাবিতে আদালতে মামলা করেন তারা।