ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বাবুগঞ্জে ইউপি মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ১৫ টি ল্যাপটপ চুরি

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ১৮, ২০২৪ ৩:৩৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি :: বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের চাঁদপাশা ইউপি মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ১৫ টি ল্যাপটপ চুরির ঘটনা ঘটেছে।

এ ঘটনাটি ঘটেছে ১৫ মে বুধবার দিবাগত রাতে। এ ঘটনায় বৃহস্পতিবার সকালে এয়ারপোর্ট থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। খবর পেয়ে এয়ারপোর্ট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১৬ মে বৃহস্পতিবার ভোরে চাঁদপাশা ইউপি মাধ্যমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী মোঃ রাব্বি ঘুম থেকে জেগে দেখতে পান তার রুমের দরজা বাহির থেকে বন্ধ। পরে স্থানীয়দের সহায়তায় দরজা খুলে প্রতিষ্ঠানের দ্বিতীয় তলায় অবস্থিত প্রতিষ্ঠানের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের দরজার তালার ছিটকানি ভাঙ্গা। পরে ভিতরে প্রবেশ করে দেখতে পান ভিতরে ১৫ টি সরকারি ল্যাপটপ নেই। তাৎক্ষণিক  বিষয় টি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ সাইফুল আলম কে অবহিত করেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইফুল আলম বলেন, সকাল ৬ টার দিকে বিদ্যালয়ের নৈশ প্রহরী মাধ্যমে জানতে পারি শেখ রাসেল ডিজিটাল ল্যানের ১৫ টি ল্যাপটপ চুরি হয়েছে। বিষয়টি আমি জানতে পেরে তাৎক্ষণিক বিদ্যালয়ের ম্যামেজিং কমিটির সভাপতি মোঃ ইকবাল হোসেন তাপস কে অবহিত করি। পরে ম্যানেজিং কমিটির সভাপতির সাথে আলাপ করে এয়ারপোর্ট থানায় একটি অভিযোগ দায়ের করি। এমন কি বিষয় টি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা রহমান স্যার কে ও অবহিত করা হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ইকবাল হোসেন তাপস জানান, চুরির ঘটনা আমাকে প্রধান শিক্ষক টেলিফোনে অবহিত করেছেন। তবে ঘটনার দিন রাতে বিদ্যালয়ের হল রুমে একজন উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী সভা চলছিল, যা প্রধান শিক্ষক আমাকে অবহিত না করেই অনুমতি দেন। বিষয়টি কোন ভাবেই সমর্থন যোগ্য নয়। তবে চুরির বিষয়টি গুরুত্বের সাথে দেখছেন তিনি।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ(বিএমপি) এর উপ-পুলিশ কমিশনার মোঃ ফারুক হোসেন।