ঢাকারবিবার , ৯ জুন ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

যাত্রী সেবায় বরিশাল -মেহেন্দিগঞ্জ নৌরুটে নতুন লঞ্চ সংযোজন

ক্রাইম টাইমস রিপোর্ট
জুন ৯, ২০২৪ ৭:৫৩ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: যাত্রী সেবায় বরিশাল -মেহেন্দিগঞ্জ নৌরুটে নতুন লঞ্চ সংযোজন

মেহেন্দিগঞ্জের প্রায় ৫ লক্ষ মানুষের একমাত্র যানবাহন লঞ্চ। ঢাকা থেকে মেহেন্দিগঞ্জ, বরিশাল থেকে মেহেন্দিগঞ্জ, চাঁদপুর, লক্ষীপুর, ভোলা যেকোনো জেলা থেকে মেহেন্দিগঞ্জ উপজেলায় প্রবেশের একমাত্র বাহন লঞ্চ। উল্লেখ্য যে ১৯৮৩ সালের ১৫ই অক্টোবর এই উপজেলাকে থানা থেকে উপজেলায় রূপান্তরিত করা হয়। দেশের দ্বীপ উপজেলা বরিশালের মেহেন্দিগঞ্জের জনগণের যাতায়াতের সুবিধার্থে নতুন লঞ্চের সংযোজন করা হয়েছে। গতকাল রবিবার বিকেল আনুমানিক ৫:৩০ মিনিটের দিকে বরিশালের লঞ্চঘাটে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে সুপারসনিক- ৭ লঞ্চের উদ্বোধন করতে দেখা গেছে। এ আর শিপিং লাইন্সের তত্ত্বাবধায়ণে প্রোপাইটার শেখ জাহিদুল ইসলামের নিজস্ব মালিকানায় এই লঞ্চটি গতকাল সন্ধ্যা ৬ টায় বরিশাল থেকে মেহেন্দিগঞ্জ এর উদ্দেশ্যে রওয়ানা করে। অপরদিকে মেহেন্দিগঞ্জ থেকে প্রতিদিন দুপুর ১২:০০ টায় এই লঞ্চটি বরিশালের উদ্দেশ্যে রওনা দিবে।
লঞ্চের মালিক শেখ জাহিদুল ইসলাম বলেন, বরিশাল জেলা সদর হওয়ার সুবাদে প্রতিদিন হাজার হাজার যাত্রী মেহেন্দিগঞ্জ থেকে বরিশালে আসে এবং বরিশাল থেকে তাদের নিজ গন্তব্য মেহেন্দিগঞ্জে যায়। ওই এলাকার জনগনের যাতায়াতের সুবিধার্থে সন্ধ্যা ছয়টায় আমরা লঞ্চের টাইম সিডিউল ঘোষণা করেছি এজন্যই যে, সারাদিনের কাজকর্ম শেষ করে মেহেন্দিগঞ্জ মানুষ যেন নিজ বাড়িতে গিয়ে ঘুমোতে পারে। চলতি বছরের জানুয়ারি মাসে বি আই ডাব্লু টি এর কাছ থেকে বরিশাল মেহেন্দিগঞ্জ রুটে লঞ্চ চলাচলের অনুমতি পাণ বলে জানান প্রোপাইটার জাহিদুল ইসলাম।
অপরদিকে যাতায়াতের সুবিধায় সংযোজিত নতুন এ লঞ্চ পেয়ে খুশি স্থানীয় জনগণ। লঞ্চের যাত্রী মেহেন্দিগঞ্জের বাসিন্দা অরুপ শীল বলেন সন্ধ্যা ছয়টায় এই লঞ্চের টাইম হওয়ায় আমি সহ মেহেন্দিগঞ্জের সকল জনগণের জন্য সুবিধা হয়েছে, কেননা বরিশালের অফিস আদালতসহ ব্যক্তিগত নিজস্ব কাজ বাজ শেষ করে আমরা বাড়ির উদ্দেশ্যে রওনা দিতে পারি।
লঞ্চ উদ্বোধন কালে মোনাজাতে বরিশাল নৌ ঘাটের সকল লঞ্চ ও যাত্রীর জন্য দোয়া করা হয়।।