ঢাকাশনিবার , ৬ জুলাই ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় ছিঁড়ে পড়লো হাসপাতালের লিফট, আতঙ্কিত রোগী ও স্বজনরা

ক্রাইম টাইমস রিপোর্ট
জুলাই ৬, ২০২৪ ১০:১০ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরগুনায় ছিঁড়ে পড়লো হাসপাতালের লিফট, আতঙ্কিত রোগী ও স্বজনরা

নির্মাণাধীন ২৫০ শয্যা বরগুনা জেনারেল হাসপাতালের একটি লিফট হঠাৎ বিকট শব্দ করে ভেঙ্গে পড়েছে। এ ঘটনায় হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

শুক্রবার ( ৫ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। লিফটের সেন্সরের সমস্যা কারণে এ সমস্যা হয়েছে বলে নিশ্চিত করেছেন বরগুনা ফায়ার সার্ভিস। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনার খবর পাওয়া যায়নি।

লিফট পরিচালনার দ্বায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের কালু নামের এক লোক এসে লিফটের ভিতরে কোনো লোক আটকা পরেছে কিনা পরীক্ষা নিরীক্ষা করে। পরে কাউকে দেখতে পাওয়া যায়নি বলে জানায়। এসময় লিফটের দুটি দরজা ভাঙা ও একটি তার ছেড়া অবস্থায় দেখতে পাওয়া যায়।লিফট ভেঙে পড়ার ৩ ঘণ্টা পরে আবাসিক মেডিকেল অফিসার ডা. তাজকিয়া ঘটনাস্থলে আসেন।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, গণপূর্ত বিভাগ নিম্ন মানের লিফট করায় প্রায়ই অকেজো হয়। এতে করে সেবা গ্রহণকারী এবং সেবাদাতা সকলকে সমস্যায় পড়তে হয়।

এ বিষয়ে জানতে বরগুনা গণপূর্ত বিভাগের উপ সহকারী প্রকৌশলী (ই/এম) জাকারিয়া আকনের মোবাইলফোনে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি। বার বার ফোন কল কেটে দিয়েছেন।

স্বাস্থ্য অধিকার যুব ফোরামের সমন্বয়ক মহিউদ্দিন অপু বলেন, গণপূর্ত বিভাগ শুরুতে নিম্ন মানের লিফট করায় স্বাস্ব্য অধিকার ফোরামের পক্ষ থেকে প্রতিবাদ করা হয়। লিফট চালু করার ১৫ দিনের মধ্য লিফটটি নষ্ট হয়ে যায়। ১৫ দিন পূর্বে অকেজো লিফট মেরামত করা হয়। কোনো লিফটম্যান না থাকায় সঠিকভাবে লিফট ব্যাবহার করতে সমস্যা হচ্ছে।বরগুনা জেলা প্রশাসক মুহা. রফিকুল ইসলাম বলেন, ঘটনার বিষয় আমি জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি আরও জানান, এর আগেও হাসপাতাল মিলনায়তন কক্ষের ফলস সিলিং ধসে পরার ঘটনা ঘটেছে। গণপূর্ত বিভাগকে এঘটনাগুলোর কারণ খতিয়ে দেখতে নির্দেশনা দেওয়া হয়েছে। কারণগুলো উদঘাটন হলে পরবর্তী ব্যাবস্থা গ্রহণ করা হবে।