ঢাকাসোমবার , ৮ জুলাই ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

কামড়ের পর জীবিত রাসেলস ভাইপার বস্তায় ভরে হাসপাতালে কৃষক

ক্রাইম টাইমস রিপোর্ট
জুলাই ৮, ২০২৪ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: কামড়ের পর জীবিত রাসেলস ভাইপার বস্তায় ভরে হাসপাতালে কৃষক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় কাজ করার সময় মিলন আলী নামে এক কৃষককে কামড় দিয়েছে বিষধর ‘রাসেলস ভাইপার’। পরে সাপের বাচ্চাটিকে জীবিত অবস্থায় ধরে বস্তায় ভরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন ওই কৃষকের ছোট ভাই।

বর্তমানে মিলন আশঙ্কামুক্ত। সোমবার (৮ জুলাই) দুপুরে উপজেলার পাঁকা ইউনিয়নের বোগলাউড়ি এলাকার একটি ধানক্ষেত থেকে ওই কৃষককে সাপে কাটে। মিলন ওই এলাকার তোবজুল হকের ছেলে। কৃষক মিলন জানান, তিনি পদ্মা নদীর পাড়ে জমিতে ধান কাটার পর ধানের বোঝা বানিয়ে মাথায় নেওয়ার পর তার শার্টটি নিতে গেলে শার্টের নিচে থাকা একটি সাপ তার পায়ে কামড় দেয়।

এ সময় চিৎকার করলে স্থানীয় কৃষকরা এগিয়ে আসেন এবং তার পায়ে শক্ত করে তিনটি বাঁধন দিয়ে দ্রুত হাসপাতালে নিয়ে আসেন। এ সময় তার পরামর্শে তার ছোট ভাই সাপটিকে ধরে জীবিত অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। তিনি আরও বলেন, সাপের ধরন চিহ্নিত করতে এবং সঠিক চিকিৎসা নিতেই তিনি সাপটি ধরে আনেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মো. মামুন কবির জানান, আক্রান্ত ব্যক্তি একটি সাপের বাচ্চাসহ হাসপাতালে আসেন। এ সময় তার পায়ের বিভিন্ন স্থানে শক্ত বাঁধন দেওয়া ছিল এবং তিনি স্থানীয়দের সহায়তায় দ্রুত হাসপাতালে আসতে পারায় সাপের ধরন দেখে চিকিৎসা দেওয়া সহজ হয়। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত হলেও তাকে আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে। মিলনকে কামড় দেওয়া সাপটি একটি বাচ্চা সাপ এবং রাসেলস ভাইপার বলে নিশ্চিত করেন হাসপাতালের কর্তব্যরত ওই চিকিৎসক।