ঢাকাবুধবার , ১৭ জুলাই ২০২৪

কোটা সংস্কার আন্দোলনে সরাসরি জড়িত নয় বিএনপি, তবে সমর্থন রয়েছে: ফখরুল

ক্রাইম টাইমস রিপোর্ট
জুলাই ১৭, ২০২৪ ৭:২৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: কোটা সংস্কার আন্দোলনে সরাসরি জড়িত নয় বিএনপি, তবে সমর্থন রয়েছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি সরাসরি জড়িত নয়। কিন্তু এই আন্দোলনে সমর্থন আছে। বুধবার (১৭ জুলাই) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে গায়েবানা জানাজার পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবি যুক্তিসংগত। আমরা খুব দ্ব্যর্থ কণ্ঠে বলতে চাই, এই আন্দোলনের সঙ্গে শিক্ষার্থীরা সরাসরি জড়িত। আমরা এই আন্দোলনের সঙ্গে কখনোই সরাসরি জড়িত নই। আমরা তাদের নৈতিক সমর্থন দিয়েছি। সেই সমর্থন আমরা দিয়েই যাব।

তিনি আরও বলেন, পাকিস্তান আমলে শাসকগোষ্ঠী এভাবে আন্দোলন দমন করার চেষ্টা করেছে কিন্তু সেই আন্দোলন তারা দমন করতে পারেনি। একইভাবে আজকে সরকার যেভাবে চেষ্টা করছে। তার সঙ্গে কোনো মতেই একমত নই। একমত শুধু নই, আমি এই সিদ্ধান্তের নিন্দা জানাচ্ছি, ঘৃণা জানাচ্ছি, প্রতিবাদ করছি।

বিএনপির মহাসচিব বলেন, আজকে আমরা গায়েবানা জানাজায় অংশ নিতে এখানে এসেছিলাম। আপনারা দেখেছেন, কীভাবে এই মসজিদের গেট বন্ধ করে জানাজায় বাধা প্রদান করেছে। কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

সরকার দেশে একটা ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে বলে অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, সরকার গত কয়েকদিন ধরে ঢাকাসহ সর্বত্র ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ঢাকা মহানগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, চট্টগ্রাম, বগুড়া, রংপুর ও বরিশালসহ বিভিন্ন জেলায় সরকারি সন্ত্রাসী বাহিনী গুলি চালিয়ে শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করার প্রচেষ্টা চালিয়েছে।

তিনি বলেন, রংপুরে একজন শিক্ষার্থী সাঈদকে কীভাবে সরাসরি গুলি করে হত্যা করা হয়েছে। এরকম ভয়াবহ ঘটনা আমাদের জীবনে কখনো দেখিনি। এই ধরনের দমননীতি, নির্যাতন ও হত্যার ঘটনা ঘটিয়ে সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে।