ঢাকাশনিবার , ৪ নভেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

সার চাইলে কৃষককে এখন আর মরতে হয় না: পানিসম্পদ প্রতিমন্ত্রী

ক্রাইম টাইমস রিপোর্ট
নভেম্বর ৪, ২০২৩ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: সার চাইলে কৃষককে এখন আর মরতে হয় না: পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, খালেদা জিয়া সারের জন্য কৃষকদের গুলি করে হত্যা করেছিলেন। উল্টো দিকে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বর্তমান সরকার কৃষকের ঘরে ঘরে পানির দরে সার পৌঁছে দিচ্ছে। সার চাইলে কৃষককে এখন আর মরতে হয় না, সময় মতো সার তাদের দোরগোড়ায় চলে যায়।

তিনি বলেন- বিএনপি সরকারের আমলে ১৯৯৫ সালে সার, তেল, কীটনাশক ও কৃষিপণ্যের দাবিতে আন্দোলন করা ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। পরবর্তী সময়ে আওয়ামী লীগ সরকার ১৫ মার্চকে ‘কৃষক হত্যা দিবস’ হিসেবে ঘোষণা করে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষক দের জন্য সবসময় ভাবেন বাংলাদেশ একটি কৃষি নির্ভরশীল দেশ তাই কৃষকদের সহায়তা প্রদানে সরকার প্রায় ২৬ হাজার কোটি টাকার মত ভর্তুকি দিয়ে আসছে যাতে করে কৃষকরা তাদের উৎপাদন করতে পারে। একমাত্র আওয়ামী লীগ সরকার ই সাধারণ মানুষের কথা জনগণের পাশে থেকে করে দেখাতে পেরেছে অন্যন্য সরকার নিজেদের ভাগ্য উন্নয়ন করলেও জনগণের কথা চিন্তা করেনি।তাই সকলের প্রতি আহবান থাকবে আপনাদের চোখে দৃশ্যমান উন্নয়ন এবং আপনাদের বিচার বুদ্ধি দিয়ে বিশ্লেষণ করে আসন্ন জাতীয় নির্বাচনে পুনরায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে।

শনিবার ৪ নভেম্বর বরিশাল সদর উপজেলা পরিষদের কনফারেন্স রুমে সকাল সাড়ে ১১ টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বরিশাল সদর উপজেলার আয়োজিত ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে গম,ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম,সয়াবিন, মুগ, মসুর ও খেসারী ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি পুর্নবাসন কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রন্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধনকালে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি এ কথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাডঃমাহবুবুর রহমান মধু, বরিশাল সদর উপজেলা কৃষি অফিসার উত্তম ভৌমিকের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, বরিশাল সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার, বরিশাল জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মাহিদুর রহমান মাহাদ, বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কেএম মেহেদী হাসান বাপ্পি, বরিশাল মহানগর ছাত্রলীগ নেতা প্রিন্স সরদার, রেজানুর রহমান নিয়নসহ বরিশাল সদর ৫ আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরা।