ঢাকাবৃহস্পতিবার , ১ আগস্ট ২০২৪

ঘরে বসে থাকার অবস্থা নাই’, রাস্তায় নেমে   অভিনেতা মোশাররফ করিম

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ১, ২০২৪ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: ‘ঘরে বসে থাকার অবস্থা নাই’, রাস্তায় নেমে   অভিনেতা মোশাররফ করিম।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে সংহতি প্রকাশ করেছে ‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’। আজ বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকার মানিক মিয়া এভিনিউয়ে সকাল থেকে অবস্থান নেন চলচ্চিত্র, আলোকচিত্র, থিয়েটার, গণমাধ্যমসহ দৃশ্যমাধ্যমের বিভিন্ন শাখার শিল্পী ও কর্মীরা। সেই দলে ছিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমও।

শিক্ষার্থীদের দাবির সঙ্গে সংহতি প্রকাশ করে বিক্ষোভে শিল্পীদের কণ্ঠে শোনা যায় বৈচিত্র্যপূর্ণ স্লোগান। তারা দিতে থাকেন ‘ভয়হীন-ন্যায্য-মানবিক মর্যাদার বাংলাদেশ চাই’, ‘সব হত্যাকাণ্ডের বিচার করো’, ‘হত্যা-সহিংসতা-গণগ্রেফতার-হয়রানি বন্ধ কর’ স্লোগান। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নীরবে সেখানে অবস্থান করছিল।

 

বিক্ষোভে অংশ নেওয়া অভিনেতা মোশাররফ করিম বলেন, ‘আমরা মূলত সকল মানুষের পক্ষে। দেশে বর্তমানে যে অবস্থা সৃষ্টি হয়েছে, তাতে আমাদের ঘরে বসে থাকার মতো অবস্থা নাই। আমরা শান্তি চাই, আমরা রক্ত দেখতে চাই না। সকল নির্যাতন, গোলাগুলি, হত্যা, রক্ত এসব দেখতে চাই না। আমরা এগুলোর বাইরে থাকতে চাই।’

এর আগে ‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’-এর ব্যানারে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তারা জানান, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে হত্যা, সহিংসতা, গণগ্রেফতার হয়রানির প্রতিবাদে এবং সকল হত্যার হিসাব ও বিচার করা, গুলি ও সহিংসতা বন্ধ, গণগ্রেপ্তার ও হয়রানি বন্ধ, আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে দাঁড়াতে যাচ্ছি। অবিলম্বে সকল হত্যাকাণ্ডের বিচার ও হত্যা, সহিংসতা, গণগ্রেফতার হয়রানি বন্ধ করতে হবে।

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যে ন্যায্যতা, সমতা ও মানবিক মর্যাদার অঙ্গীকার নিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ঘটেছিল স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়, সেই বাংলাদেশের নাগরিক হিসেবে নিরাপত্তা ও ন্যায়বিচার আমাদের সাংবিধানিক অধিকার। আমরা ভয়হীন, ন্যায্য, মানবিক মর্যাদার বাংলাদেশ চাই।

‘দৃশ্যমাধ্যম শিল্পীসমাজ’-এর ব্যানারে শিক্ষার্থীদের ৯ দফা দাবির সঙ্গে সংহতি জানিয়েছেন চলচ্চিত্রকার মোস্তফা সরয়ার ফারুকী, নূরুল আলম আতিক, আকরাম খান, পিপলু আর খান, অমিতাভ রেজা চৌধুরী, সৈয়দ আহমেদ শাওকি, ওয়াহিদ তারেক, রেদওয়ান রনি, আমিরুল রাজিব, শঙ্খ দাশগুপ্ত, হুমাইরা বিলকিস, তানিম নূর, জাহিন ফারুক আমিন, তানভীর আহসান, ইয়াছির আল হক, নাসিক আমিন, ধ্রুব হাসান, অভিনেতা আজাদ আবুল কালাম, অভিনেত্রী আজমেরী হক বাধন, নুসরাত ইমরোজ তিশা, সাবিলা নূর, তাসনিয়া ফারিণ, আলোকচিত্রী মুনেম ওয়াসিফ, তাসলিমা আকতার লিমা, শিল্পী ঋতু সাত্তার, তানজিম ওয়াহাব, কণ্ঠশিল্পী শিবু কুমার শীল প্রমুখ।